শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

মুজতবা হাসান চৌধুরী নুমান বলেছেন একটি আদর্শ সমাজ গঠনে এক দল পরিশুদ্ধ মানুষ প্রয়োজন

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান বলেছেন, একটি আদর্শ সমাজ গঠনে একদল পরিশুদ্ধ মানুষ প্রয়োজন।

পরিশুদ্ধ মানুষরাই একটি সুন্দর সমাজ বিনির্মান করতে পারে। ধর্মীয় ও জাগতিক জ্ঞান, মানবিক মূল্যবোধ এবং উত্তম গুণাবলীসম্পন্ন ইসলামি আন্দোলনের কর্মীরা সমাজে আদর্শ মানুষ হিসেবে বিবেচিত হন। সামাজিক এই ধারণাকে প্রবাহমান রাখা ও আদর্শ মানুষ হওয়ার জন্য ইসলামি আন্দোলনের কর্মীদের জ্ঞানে-গুণে, দক্ষতায়, আচরণে তথা যোগ্যতার মানদণ্ডে প্রতিটি ক্ষেত্রে এগিয়ে থাকা গুরুত্বপূর্ণ। বিনয়, নম্রতা, ধৈর্য, ত্যাগসহ আত্মশুদ্ধির বিভিন্ন ক্ষেত্রে বিচরণের পাশাপাশি সাহিত্য-সংস্কৃতির একজন বিদগ্ধ পাঠকরূপে ইসলামি আন্দোলনের কর্মীরা প্রতিভাত হবেন। তারা কুরআন-সুন্নাহ তথা দ্বীনি জ্ঞানের চর্চার পাশাপাশি সাহিত্য ও সংস্কৃতি চর্চায়ও মনোনিবেশ করবেন।

যেসকল প্রথিতযশা মুসলিম মনীষা বিশ্বসাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে তাঁদের সাহিত্য চর্চার মাধ্যমে কালজয়ী অবদান রেখেছিলেন; তাঁদের রচিত সাহিত্যের বিচক্ষণ পাঠের মাধ্যমে বর্তমান সময়ে তাঁদের সেই অবদানকে তুলে ধরতে হবে। পাশাপাশি সাহিত্য চর্চার নামে কুরুচিপূর্ণ রচনার বিরুদ্ধে লেখনীর মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি ২৫ সেপ্টেম্বর শনিবার বিকেলে সিলেট নগরীর একটি অভিজাত কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর আয়োজিত ওয়ার্ড প্রতিনিধি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মহানগরী সভাপতি এস এম মনোয়ার হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিয়ার হাসান এর পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব ও সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ।

শাখা সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত কর্মশালায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, সাবেক কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমদ আল জামিল, বিশিষ্ট কবি ও ছড়াকার পিয়ার মাহমুদ ও দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার মুকিত রহমানী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি আতিকুর রহমান সাকের, মারুফ আহমদ, মিনহাজুল ইসলাম নিয়াজ, আশিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু, সহ-সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম রেদওয়ান, সহ-প্রচার সম্পাদক এইচ কে এম নোমান, অর্থ সম্পাদক সায়েম ইবনে খায়ের, অফিস সম্পাদক মাহবুবুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক এফ কে জুনেদ আহমদ, সিলেট সরকারি আলিয়া মাদরাসা সভাপতি আফজল হোসেন, হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা সভাপতি মাহমুদুল হাসান, এম.সি কলেজ শাখার সাধারণ সম্পাদক আলবাব হোসাইন প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000