বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৫:৩৪ অপরাহ্ন

শিরোনাম :
ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপ ও সিলেট মিডিয়া কর্পোরেশনের উদ্দ্যোগে ৬ষ্ঠ ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপনবিশ্বনাথের লামাকাজীতে দোয়ার মাধ্যমে ‘ঘোড়া’ প্রতিকের প্রধান নির্বাচনী কার্যালয় উদ্ভোধনকুমিল্লার গোমতী চরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ ব্যবসায়ি গ্রেফতার সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানাসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক একাধিক প্রতিষ্টানকে জরিমানাপটুয়াখালীর দুমকিতে ৫০ তম স্কুল, মাদ্রাসা ও কারিগরি ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধোধনআগামীকাল নতুন বেরী ইসলামী সাংস্কৃতিক ফোরামের ২য় গজল সন্ধ্যাঃ আসছেন বুলবুলসুনামগঞ্জের ছাতকের মল্লিকপুর লতিফিয়া ক্বারী সোসাইটির কমিটি গঠনসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে চেয়ারম্যান ধলা মিয়ার সমর্থনে সৎপুর গ্রামে উঠান বৈঠকবিশ্বনাথের লামাকাজীতে ‘বৈদ্যুতিক পাখা’ প্রতিকের নির্বাচনী প্রধান কার্যালয়ের উদ্বোধনজামালপুরের বকশীগঞ্জে ইউপি নির্বাচনে সহিংসতার ঘটনা নিয়ে এসপির মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিশ্বনাথে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময়

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৭১ বার এই সংবাদটি পড়া হয়েছে

‘জাতীয় মৎস্য সপ্তাহ (২৮ আগস্ট-৩ সেপ্টেম্বর)’ উদযাপন উপলক্ষ্যে সিলেটের বিশ্বনাথে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে উপজেলা মৎস্য অফিস।

মৎস্য সপ্তাহের প্রথম দিন আজ শনিবার (২৮ আগস্ট) বিকেল ৫টার দিকে উপজেলা বিআরডিবি মিলনায়তনে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।
জলাশয়ে পোনামাছ অবমুক্তসহ ৭ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি নিয়ে  ওই মতবিনিমিয় সভাটি অনুষ্টিত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবু তাহের চৌধুরী, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য জামাল মিয়া, সাংবাদিক আশিক আলী, আব্দুছ সালাম প্রমুখ।

কর্মসূচির প্রথম দিন (২৮ আগস্ট) জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সমগ্র উপজেলা ও পৌর এলাকায় মাইক যোগে ব্যাপক প্রচারণা ও সাংবাদিকদের সাথে মতবিনিময়।
২য় দিন (২৯ আগস্ট) জলাশয়ে পোনামাছ অবমুক্ত করণ, সফল মৎস্য চাষি/ব্যক্তি/প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান এবং মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামান্যচিত্র প্রদর্শন।
৩য় দিন (৩০ আগস্ট) প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবিদের সাথে মতবিনিময়।
৪র্থ দিন (৩১ আগস্ট) মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা, পুকুরের মাটি ও পানি পরীক্ষা।
৫ম দিন (১ সেপ্টেম্বর) মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা, পুকুরের মাটি ও পানি পরীক্ষা এবং মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামান্যচিত্র প্রদর্শন।
৬ষ্ট দিন (২ সেপ্টেম্বর) প্রান্তিক মৎস্যচাষীদের প্রশিক্ষণ প্রদান ও মৎস্যচাষের বিভিন্ন উপকরণ বিতরণ।
৭ম দিন (৩ সেপ্টেম্বর) ভিডিও কনফারেন্সি এর মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের মতবিনিময় এবং মৎস্য সপ্তাহের সমাপণী।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000