মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:১৭ পূর্বাহ্ন

শিরোনাম :
কিশোরগঞ্জে ধর্ষণের দায়ে এক শিক্ষক জেল হাজতেনীলফামারীর সৈয়দপুরে রেললাইন থেকে ছাত্রের লাশ উদ্ধারশাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতি

২৪ ঘণ্টায় ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশ সেনাদের ৬০ বারের বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশ সমর্থিত বিদ্রোহী সেনারা ৬০ বারের বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।



১৮ ফেব্রুয়ারী শুক্রবার এমন জোরালো অভিযোগ করেছে ইউক্রেনের সেনাবাহিনী। এতে ইউক্রেনের রুশপন্থীদের হামলায় সরকারি বাহিনীর এক সেনা আহতও হয়েছেন। পূর্বাঞ্চলে এমন ঘটনায় সংঘাত উসকে যাওয়ার প্রবল আশঙ্কা করা হচ্ছে।

গত বৃহস্পতিবার মর্টার হামলার পাল্টাপাল্টি খবর পাওয়া যায় । অস্ত্রবিরতি রেখায় নতুন করে উত্তেজনা ছড়িয়ে পরেছে ইউক্রেনের পূর্বাঞ্চলে । ইউক্রেনীয় কর্তৃপক্ষ আশঙ্কা করছে, সীমান্তে রাশিয়ার সেনাদের উপস্থিতির সময় মর্টার হামলা উসকানির মতো ঘটনা বলে মনে হচ্ছে।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলনস্কি ওই এলাকায় রুশ সমর্থিত সেনাদের এ ধরনের হামলাকে বড় ধরনের উসকানি বলে অভিহিত করেছেন । এ নিয়ে শুক্রবার ইউক্রেনের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, সশস্ত্র বিচ্ছিন্নতাবাদীরা ভারী কামান, মর্টার এবং ট্যাংক ব্যবহার করে এসব হামলা চালাচ্ছে। এখন পর্যন্ত ১০টির বেশি বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। তবে ইউক্রেনীয় বাহিনী হামলা চালিয়েছে বলে পাল্টা অভিযোগ এনেছে বিদ্রোহীরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000