বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
সেবা প্রদানের জন্য ‘ ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপের’ বিনামূল্যে অক্সিজেন সেবা চালুকরোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু বিশ্বনাথেপাওয়ার ব্যান্ড’ খাদ্য সামগ্রী বিতরণ করলো বিশ্বনাথেগাইবান্ধা জুড়ে কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে মানুষের চলাচল বেড়েছে৩৪টি আশ্রয় শিবিরের হাজার হাজার রোহিঙ্গা পাহাড় ধসের ঝুঁকিতেরেকর্ড সংখ্যক ১৭ জনের মৃত্যু সিলেটে করোনায় : আক্রান্ত ৭৩৬ জনলকডাউন অমান্য করায় পাঁচ দিনে ১১ মামলায় ১৭ হাজার টাকা জরিমানা সুন্দরগঞ্জেবিশ্বনাথের ইউএনও সুমন চন্দ্র বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ ব্যক্তির চিকিৎসা সহায়তা প্রদান করলেনমৌলভীবাজারের বড়লেখায় জরুরি বৈঠক করলো করোনা প্রতিরোধ কমিটিসিলেটের বিশ্বনাথে করোনা ভাইরাসে এক বৃদ্ধের মৃত্যু

২০২১ সালের এসএসসি পরীক্ষা হবে সংক্ষিপ্ত সিলেবাসে

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

কোভিড-১৯ মহামারির কারণে ২০২০ খ্রিষ্টাব্দের এইচএসসি ও সমমানের পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। পরিস্থিতি বিবেচনায় মূল্যায়নের মাধ্যমে সব শিক্ষার্থীকে ‘অটোপাস’ দেয়া হয়েছে। এভাবে আর অটোপাস দেয়া হবে না।

২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষা হবে সংক্ষিপ্ত সিলেবাসে। ইতোমধ্যে পরীক্ষা নেয়ার প্রস্তুতি শুরু করেছে শিক্ষা বোর্ডগুলো। পরীক্ষার্থীদের জন্য ৩ মাসে শেষ করার মত একটি সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করেছে।

পরীক্ষা কেন্দ্র নিয়েও পরিকল্পনা শুরু হয়েছে। ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার জন্য নতুন কেন্দ্র স্থাপন ও কেন্দ্র পরির্বতনের আবেদন চাওয়া হয়েছে স্কুলগুলোর কাছে। ঢাকা বোর্ড সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। 

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000