মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণঞ্চলের মানুষের স্বপ্নের পুরন লেবুখালীর পায়রা সেতুর মাধ্যমেচোরাই মোটর সাইকেল সহ চোর গ্রেফতার সৈয়দপুরেএম ইলিয়াছ আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে দোয়া মাহফিলবিশ্বনাথে এমএ খান সেতুর টুল আদায় সংক্রান্ত জটিলতা নিরসনে সভাতরুণ সমাজকর্মী লিমনের উচ্ছ শিক্ষায় যুক্তরাজ্য গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনাবিশ্বনাথে নানান আয়োজনে শেখ রাসেল দিবস ২০২১ পালনবিশ্বনাথের ছরকুম আলী দয়াল হত্যা- পুনঃ তদন্তে পিবিআইশেখ রাসেলের জন্ম দিবস পালিত বকশীগঞ্জ পৌরসভার উদ্যোগেনারী উন্নয়ন ফোরাম সৈয়দপুরের উদ্যোগে শেখ রাসেল দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণডাক্তার ও সেবা নেই – রোগী আছে, হাসপাতাল আছে

১৪ ফেব্রুয়ারি “স্বৈরাচার প্রতিরোধ দিবস”

অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

১৯৮৩ সালের ১৪ই ফেব্রুয়ারি শুরু হয়েছিল সামরিক শাসনের বিরুদ্ধে ছাত্র আন্দোলন। যা পরে রূপ নেয়  গণআন্দোলনে। এজন্য এই দিনটিকে ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’ হিসাবে পালন করেন অনেকে।

১৯৮২ সালের ২৩শে সেপ্টেম্বর একটি নতুন শিক্ষানীতির প্রস্তাব করে জেনারেল এরশাদের সামরিক সরকার। যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে শিক্ষার্থীরা। সে সময় ১৪ ফেব্রুয়ারি শিক্ষার্থীরা মিছিল করে সচিবালয়ের দিকে যাওয়ার সময় পুলিশ গুলি চালায়। এসময় জয়নাল ও দীপালি সাহাসহ নিহত হন অন্তত ১০ জন। আটক করা হয় অনেককে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000