শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:০৮ পূর্বাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার, সিলেটে সতর্ক অবস্থানে পুলিশ

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ৪৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের পরপর সকল ধরণের বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে সিলেটে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া যে কোনো ধরনের অপতৎপরতা এড়াতে থাকছে গোয়েন্দা নজরদারি।

সম্প্রতি মোদী বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে হেফাজতে ইসলামের দেশজুড়ে জ্বালাও-পোড়াও তাণ্ডবের পর আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে যায়। বিভিন্ন থানায় থানায় বাঙ্কার বানিয়ে এলএমজি গার্ড বসানো হয়। কয়েকদিন ধরে বিভিন্ন সহিংসতায় জড়িতরাসহ গ্রেপ্তার করা হয় নির্দেশদাতা হিসেবে কেন্দ্রীয় নেতাদের।

এরই ধারাবাহিকতায় দীর্ঘ নজরদারি শেষে রোববার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে বহুল আলোচিত মামুনুল হককে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারের পর সিলেটে সর্তক অবস্থানে রয়েছে পুলিশ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, মামুনুল হকের গ্রেপ্তারকে কেন্দ্র করে যাতে কেউ বিশৃঙ্খ পরিস্থিতি সৃষ্টি না করতে পারে সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। পাশাপাশি মাঠে রয়েছে সাদা পোশাকের পুলিশ সদস্যরাও। চলমান লকডাউন ভেঙে যে কোনো ধরনের অপতৎপরতা এড়াতে পুলিশ সদস্যরা সর্তক অবস্থায় রয়েছেন বলেও জানান তিনি।

আর সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফুর রহমান বলেন, আগে থেকেই আমাদের নিরাপত্তা জোরদার ছিল। এখনও সেটি আছে। সকল ধরণের অপতৎপরতা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

এদিকে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ গণমাধ্যমকে জানিয়েছেন, বিভিন্ন নাশকতার ঘটনায় তদন্তে সংশ্লিষ্টতার প্রাথমিক প্রমাণের ভিত্তিতেই হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, ২০২০ সালে মোহাম্মদপুর থানায় হামলা ও নাশকতার অভিযোগে দায়ের করা একটি মামলায় মামুনুলকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ওই মামলার এজাহারভুক্ত আসামি। আমরা মামলাটি তদন্ত করছিলাম, তদন্তে তার সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া তার বিরুদ্ধে সারাদেশে পুলিশের ওপর পরিকল্পিতভাবে হামলা, থানায় হামলা, রেজিস্ট্রার অফিসে হামলা-ভাঙচুরসহ অনেকগুলো মামলা রয়েছে। এসব মামলার তদন্ত চলছিল, পাশাপাশি আমরা দীর্ঘদিন ধরে তাকে নজরদারিতে রেখেছিলাম।

আলোকিত সিলেট /বিএইচ-০১

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000