সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
নারী নেটওয়ার্কের সাথে সভা ও কমিটি গঠন বিশ্বনাথেমধ্যমবার ফুটবল টুর্নামেন্টের এক ম্যাচ দুই দিনে সম্পন্ন সিলেটের বিশ্বনাথেনিজের গলায় নিজে ছুরি চালিয়ে বিশ্বনাথের লামাকাজীতে যুবকের আত্মহত্যাসাবেক প্রধানমন্ত্রী খালেদার জামিন বাড়লো আরো ৬ মাসসালমান শাহর ৫০ তম জন্ম বার্ষিকী ও মহান স্বাধীনতার ৫০ বছর –বি,এন,পি নেতা মরহুম গেদাই মিয়ার ৫ম মৃত্যু বার্ষিকীতে বালাগঞ্জ উপজেলা বি,এন,পির উদ্দ্যোগে শোক সভা ও দোয়া মাহফিলকার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত সিলেট জেলা আ’লীগেরনদীতে গোসল করতে নেমে কিশোর নিখোঁজ সৈয়দপুরে ফায়ার সার্ভিস ডুবুরি দলের চেষ্টা অব্যাহতমর্মান্তিক সড়ক দূর্ঘটনায় গোলাপগন্জে ঘটনাস্হলেই দাদা নাতি নিহতইউএনও অফিসের সহকারি বিতর্কিত ফয়সল জগন্নাথপুর থেকে বদলি সর্বত্রই স্বস্থি

হুমায়ূনুর রাহমান লেখন বলেন,কারবালার চেতনায় উদ্ভাসিত হোক আমাদের জীবন

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া’র কেন্দ্রীয় সহ সভাপতি হুমায়ূনুর রহমান লেখন বলেছেন,
ইতিহাসে মহররম মাসের দশ তারিখ বা পবিত্র আশুরার দিনে হযরত হুসাইন (রা.) পরিবার-পরিজন ও সাথী-সঙ্গী সাথীদের নিয়ে কারবালার প্রান্তরে শাহাদাত বরণ করেন। তিনি যে সত্যের পথে জীবন বিসর্জন দিয়েছেন তা উম্মতের জন্য সবক তথা শিক্ষনীয় হয়ে গেছে। বাতিলের কাছে মাথা নত না করে সত্যের ঝান্ডা উড্ডীন করতে হযরত হুসাইন (রা.) জীবন দিয়েছেন। তাঁর শিক্ষা আমাদের জীবনে বাস্তবায়ন করা অপরিহার্য। তাই এ উম্মতের জন্য উচিৎ হলো বাতিলের কাছে মাথা নত না করা। ইমাম হোসাইন (রা.) রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জানের টুকরা। তাকে ভালোবাসা আমাদের উপর কর্তব্য। কারণ হাদিস শরীফে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, আমি তোমাদের জন্য দুটি জিনিস রেখে যাচ্ছি, যতদিন পর্যন্ত তা আঁকড়ে ধরে থাকবে ততদিন তোমরা বিপথগামী হবে না। আর তা হলো আল্লাহর কিতাব এবং আমার আহলে বাইত।
সুতরাং আহলে বাইতকে যারা ভালোবাসে না তারা পরিপূর্ণ ঈমানদার নয়। কারবালার ঘটনাকে কেন্দ্র করে যারা ইয়াজিদকে নির্দোষ প্রমাণ করতে চায় তারা প্রকৃতপক্ষে হযরত হুসাইন (রা.) এর দোষ বের করতে চায়। এদের থেকে আমাদের হুশিয়ার থাকতে হবে এবং সোচ্চার হয়ে প্রতিবাদ করতে হবে।

তিনি বুধবার ১৮ আগস্ট বাদ মাগরিব শিবগঞ্জস্থ একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ২১নং ওয়ার্ড শাখার উদ্যোগে পবিত্র আশুরার তাৎপর্য শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি আব্দুল মুনতাসির খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহদি বিন আব্দুল আজিজের পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন।

শাখা সহ-সভাপতি রাহেল আহমদ চৌধুরীর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক তৌরিছ আলী, দি কুরআনিক হোম সিলেট’র প্রিন্সিপাল মাওলানা ফয়েজ আহমদ, সংগঠনের সিলেট মহানগরীর সহ-সাধারণ সম্পাদক হোসাইন আহমদ ও ৩৬০ আউলিয়া স্মৃতি সংসদের সভাপতি মাওলানা আব্দুল আজিজ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস আহমদ চৌধুরী, ৩নং ওয়ার্ড সভাপতি হোসাইন আহমদ, ২২নং ওয়ার্ড সভাপতি এস এম জাকারিয়া ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ২৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক নুরুল হাসান, শাখা সহ-সভাপতি মহসিন আহমদ, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সাদি, প্রচার সম্পাদক আবু তায়্যিব চৌধুরী, অফিস সম্পাদক সারোয়ার আহমদ প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000