শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

হিউমিনিটি ক্লাব ইউরো-বাংলা,ইউ.কে-র উদ্দ্যোগে মানব বন্ধন অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ২৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশে বিরোধী দলের নেতা কর্মীদের দমন পিড়নের প্রতিবাদে হিউমিনিটি ক্লাব ইউরো-বাংলা,ইউ.কে-র উদ্দ্যোগে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।



৩০ শে মে সোমবার বিকাল ৪.০০ ঘটিকায় ইংল্যান্ডের আলতাব আলী পার্কে মানব বন্ধন অনুষ্ঠিত হয় ।

হিউমিনিটি ক্লাব ইউরো-বাংলা,ইউ.কে- এর সভাপতি সৈয়দ মোজাক্কির আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক শিবির নেতা বুরহান উদ্দিন আল মামুন।

সাবেক শিবির নেতা তার বক্তব্যে বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি আজ আওয়ামী জালিম সরকারের কালো থাবায় জর্জরিত। বিগত ১২ বছর থেকে জনবিচ্ছিন্ন এই অবৈধ সরকার একের পর এক নিসংশ্রতা ও ষ্টীম রুলার চালিয়ে যাচ্ছে।

২০০৬ এ লগি বৈঠার আন্দোলন, ২০০৮ এ সেনাবাহিনীর অর্ধশতাধিক দেশ প্রেমিক সেনাকে হত্যার মাধ্যমে এই সরকার ক্ষমতার নীল নকশা তৈরি করে।

ক্ষমতার মসনদ ঠিকিয়ে রাখতে বিরোধী দলের নেতা কর্মীদের উপর অব্যাহত দমন নিপিড়ন করে যাচ্ছে।মিথ্যা ট্রাইব্যুনাল গঠন করে বন্ধুকের নলে বিচারকদের রেখে দেশের শীর্ষস্থানীয় নেতাদের ফাঁসি দিয়ে হত্যা করেছে সৈরাচারী মাফিয়া সরকার।সহস্রাধিক বিরোধী দলের নেতা কর্মীদের হত্যা করেছে,গুম করেছে, আহত ও পঙ্গু করেছে লক্ষাধিক নেতা কর্মীকে।

বুরহান উদ্দিন আল মামুন আরো বলেন, জনগণের মৌলিক অধিকার দিতে ব্যর্থ সরকার জনগণের ভোটাধিকার হরন করেছে।বিরোধি দলের রাজনৈতিক অধিকার কেড়ে নিয়ে রাজনৈতিক সম্প্রীতিকে ধূলিস্যাৎ করে দিয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করে জনগনের প্রতিবাদের নুন্যতম প্লাটফর্ম ফেইসবুক কে নজরদারীতে নিয়ে জনগনের বাক স্বাধীনতা,মত প্রকাশের স্বাধীনতা ও কলম স্বাধীনতার টুটি চেপে রেখেছে এই ফ্যাসিবাদী হাসিনা।

এসময় তিনি বাংলাদেশের জনগনের মৌলিক অধিকার নিশ্চিত করতে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর দৃষ্টি আকর্ষন করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000