সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম :
এনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানবিশ্বনাথে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এান ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন নুনু মিয়ারাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধনবিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণছাতকে ইমাম মোয়াজ্জিন গণকে খাদ্য সামগ্রী উপহার দিলেন সাহেলবিশ্বনাথে ‘বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের’ নগদ অর্থ বিতরণজামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন বিএনপির কার্যালয় উদ্বোধনবালাগঞ্জে সালমান আহমেদের পরিবারের পক্ষ থেকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণবিশ্বনাথে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় সাধারণ ডায়েরীউপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ

হিউমিনিটি ক্লাব ইউরো-বাংলা,ইউ.কে-র উদ্দ্যোগে মানব বন্ধন অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ১৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশে বিরোধী দলের নেতা কর্মীদের দমন পিড়নের প্রতিবাদে হিউমিনিটি ক্লাব ইউরো-বাংলা,ইউ.কে-র উদ্দ্যোগে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।



৩০ শে মে সোমবার বিকাল ৪.০০ ঘটিকায় ইংল্যান্ডের আলতাব আলী পার্কে মানব বন্ধন অনুষ্ঠিত হয় ।

হিউমিনিটি ক্লাব ইউরো-বাংলা,ইউ.কে- এর সভাপতি সৈয়দ মোজাক্কির আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক শিবির নেতা বুরহান উদ্দিন আল মামুন।

সাবেক শিবির নেতা তার বক্তব্যে বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি আজ আওয়ামী জালিম সরকারের কালো থাবায় জর্জরিত। বিগত ১২ বছর থেকে জনবিচ্ছিন্ন এই অবৈধ সরকার একের পর এক নিসংশ্রতা ও ষ্টীম রুলার চালিয়ে যাচ্ছে।

২০০৬ এ লগি বৈঠার আন্দোলন, ২০০৮ এ সেনাবাহিনীর অর্ধশতাধিক দেশ প্রেমিক সেনাকে হত্যার মাধ্যমে এই সরকার ক্ষমতার নীল নকশা তৈরি করে।

ক্ষমতার মসনদ ঠিকিয়ে রাখতে বিরোধী দলের নেতা কর্মীদের উপর অব্যাহত দমন নিপিড়ন করে যাচ্ছে।মিথ্যা ট্রাইব্যুনাল গঠন করে বন্ধুকের নলে বিচারকদের রেখে দেশের শীর্ষস্থানীয় নেতাদের ফাঁসি দিয়ে হত্যা করেছে সৈরাচারী মাফিয়া সরকার।সহস্রাধিক বিরোধী দলের নেতা কর্মীদের হত্যা করেছে,গুম করেছে, আহত ও পঙ্গু করেছে লক্ষাধিক নেতা কর্মীকে।

বুরহান উদ্দিন আল মামুন আরো বলেন, জনগণের মৌলিক অধিকার দিতে ব্যর্থ সরকার জনগণের ভোটাধিকার হরন করেছে।বিরোধি দলের রাজনৈতিক অধিকার কেড়ে নিয়ে রাজনৈতিক সম্প্রীতিকে ধূলিস্যাৎ করে দিয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করে জনগনের প্রতিবাদের নুন্যতম প্লাটফর্ম ফেইসবুক কে নজরদারীতে নিয়ে জনগনের বাক স্বাধীনতা,মত প্রকাশের স্বাধীনতা ও কলম স্বাধীনতার টুটি চেপে রেখেছে এই ফ্যাসিবাদী হাসিনা।

এসময় তিনি বাংলাদেশের জনগনের মৌলিক অধিকার নিশ্চিত করতে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর দৃষ্টি আকর্ষন করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000