শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

স্বাস্থ্য বিধি মেনে সিলেটে পর্যটনকেন্দ্র খুলে দেয়ার দাবি

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৪৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

এবার স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে হলেও ঈদে পর্যটনকেন্দ্র খুলে দেওয়ার দাবি জানিয়েছে সিলেটের পর্যটন বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন ‘সিলেট ট্যুরিজম ক্লাব’।

মঙ্গলবার (১১ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ক্লাব সভাপতি হুমায়ুন কবির লিটন ও সাধারন সম্পাদক ফখরুল ইসলাম মিয়া এই দাবি জানান। সিলেট ট্যুরিজম ক্লাবের পক্ষ থেকে জানানো হয় ‘চলতি বছরে করোনার দ্বিতীয় ঢেউয়ের শুরুতে সবকিছু বন্ধ থাকলেও এখন সীমিত আকারে খুলে দেওয়া হচ্ছে। অনেক দিন বন্ধ থাকায় সম্ভাবনাময় এই শিল্পে এখন দুঃসময় ভর করছে। ইতিমধ্যে কর্ম না থাকায় সিলেটের পর্যটনশিল্পে জড়িত প্রায় ১০ হাজার প্রান্তিক জনগোষ্ঠী বেকার হয়ে পড়েছেন।

দেশব্যাপি লকডাউন থাকায় গত এপ্রিল থেকে পর্যটকশূন্য সিলেট। এতে লোকসান গুণছেন পর্যটনখাতের উদ্যোক্তারাও। চাকরি হারানো ঝুঁকিতে এই শিল্পে জড়িত কয়েক হাজার মানুষ। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে হলেও ঈদে সিলেটের সব পর্যটনকেন্দ্র খুলে দেওয়ার দাবি জানানো হয় ক্লাবের পক্ষ থেকে। একই সাথে বেকার হয়ে পড়া এই শিল্পে জড়িত প্রান্তিক জনগোষ্ঠীকে ঈদের পূর্বে আর্থিক সহায়তার দাবি জানান ক্লাব নেতৃবৃন্দ।

আলোকিত সিলেট/১১মে/এমবিএইচ

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000