বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধারমৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা

স্বদেশী পণ্য ক্রয়ের প্রবণতা বাড়াতে হবে : পুলিশ কমিশনার

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ৩৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ বলেছেন, উৎপাদনশীলতা ও পণ্যের গুণগত মান বৃদ্ধিতে উদ্যোক্তাদের সঠিক প্রশিক্ষণ প্রদান অপরিহার্য্য। পণ্যের মান বৃদ্ধির মাধ্যমে আমাদেরকে আন্তর্জাতিক বাজারে টিকে থাকতে হবে। এক্ষেত্রে ভোক্তাসাধারণকে স্বদেশী পণ্য ক্রয়ের প্রবণতা বাড়াতে হবে।

তিনি বঙ্গভঙ্গ ও স্বদেশী আন্দোলনের প্রেক্ষাপট উল্লেখ করে বলেন, ব্রিটিশ পণ্য বর্জন করে স্বদেশী পণ্য ক্রয়ের মাধ্যমে তৎকালীন জনগণ উপনিবেশিক শাসকদের প্রতি অসহযোগিতা প্রকাশ করেছিলেন। বর্তমানেও দেশীয় পণ্যের বিকাশে এবং দেশীয় পণ্যকে বিশ্বব্যাপী পরিচিত করতে আমাদেরকে দেশীয় পণ্যের ব্যবহার বাড়াতে হবে এবং একই সাথে উৎপাদনশীলতা ও পণ্যের গুণগত মান বৃদ্ধির মাধ্যমে বর্তমান বিশ্বে নিজেদের স্বকীয়তা ধরে রাখতে হবে।

রোববার (১৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় চেম্বার কনফারেন্স হলরুমে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব), সিলেট জেলা শাখার যৌথ উদ্যোগে ‘সম্পদের দক্ষ ও কার্যকরী ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে উৎপাদনশীলতা ও পণ্যের গুণগত মান বৃদ্ধি’ বিষয়ক ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে ও সিলেট চেম্বারের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মিনতি দেবীর পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব), সিলেট জেলা শাখার সভাপতি ও সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক আলীমুল এহছান চৌধুরী, সেমিনার ওয়ার্কশপ সাব কমিটির আহবায়ক ও সিলেট চেম্বারের পরিচালক মাসুদ আহমদ চৌধুরী এবং ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের সিনিয়র রিসার্চ অফিসার মো. নজরুল ইসলাম।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, বিশ্ববাজার এখন অত্যন্ত প্রতিযোগিতামূলক। প্রযুক্তির কল্যাণে কোন বিষয়ই এখন মানুষের অজানা নয়। এই প্রযুক্তি ও প্রতিযোগিতামূলক যুগের সাথে তাল মিলাতে হলে আমাদের উদ্যোক্তাদেরকেও সময়োপযোগী প্রশিক্ষণ প্রদান করতে হবে। সিলেট চেম্বার অব কমার্স নীতিগত দায়িত্ববোধ থেকে এ কাজটি নিরলসভাবে করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এর ব্যত্যয় ঘটবে না। বর্তমান সরকার দেশের অর্থনৈতিক উন্নয়নে যে পরিকল্পনা গ্রহণ করেছেন তা বাস্তবায়নে বদ্ধ পরিকর। তিনি প্রশিক্ষণ কর্মশালা থেকে লব্ধ অভিজ্ঞতা নিজ নিজ কর্মক্ষেত্র ও ব্যবসা-বাণিজ্যে কাজে লাগানোর জন্য উদ্যোক্তাদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মো. মামুন কিবরিয়া সুমন, খন্দকার ইসরার আহমদ রকী, নাসিব সিলেট এর সহ সভাপতি জুবায়ের রকিব চৌধুরী, এনপিও’র গবেষণা কর্মকর্তা নাহিদা সুলতানা রত্না, মো. আকিবুল হক, ফুলকলি ফুড প্রোডাক্ট্স এর ডিজিএম মো. জসিম উদ্দিন খন্দকার এবং প্রশিক্ষণার্থীবৃন্দ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000