সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:২৪ অপরাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

সৈয়দপুর থেকে বিশ্ব জাকের মঞ্জিলের ওরশে বাঁশের ভেলা পাঠালো আশেকানরা

মোঃ জাকির হোসেন, নীলফামারি প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রতি বছরের মত এবারও ফরিদপুরে বিশ্ব জাকের মঞ্জিলের বার্ষিক ওরশ মাহফিল উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর থেকে বাঁশের ভেলা (ভুড়া) পাঠানো হয়েছে।



বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের কুঠিরঘাট ব্রীজ থেকে তিনটি ভেলা যাত্রা করেছে। আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের শুভ সূচনা করেন জাকের পার্টির নীলফামারী জেলা সভাপতি ও কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লানচু হাসান চৌধুরী।

চওড়া নদীর পাড়ে আয়োজিত এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান চৌধুরী, জাকের পার্টির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক একরামুল হক, সাবেক নীলফামারী জেলা সভাপতি আমিনুল ইসলাম, প্রচার সম্পাদক আবুল কাশেম, কাশিরাম ইউপি মেম্বার নুরুন্নবী সরকার প্রমুখ।

মঙ্গলবার রাতে কুঠিরঘাট প্রাঙ্গণে হালকায়ে জিকির ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর ও নীলফামারী বিভিন্ন এলাকা থেকে আগত আশেকানরা অংশগ্রহণ করেন। সকাল থেকে নদীর দুইপাড়ে হাজার হাজার নরনারী আবালবৃদ্ধবনিতার উপস্থিতিতে ব্রীজ এলাকায় মেলায় পরিণত হয়।

বেলা ১২ টায় জাকের মঞ্জিলের খাদেম মাওলানা শফিকুল ইসলাম দোয়া মোনাজাত পরিচালনা করেন। এসময় উপস্থিত সকলের আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে অনুষ্ঠান এলাকা। পরে সমবেতভাবে ‘নারায়ে তাকবীর, আল্লাহ আকবার ও নারায়ে রেসালা ইয়া রাসুলুল্লাহ’ শ্লোগানের সাথে যাত্রা শুরু করে বাঁশের ভেলা।

জাকের পার্টির নীলফামারী জেলা সভাপতি ও কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লানচু হাসান চৌধুরী বলেন, সারাদেশ থেকেই ওরশ উপলক্ষে নদীপথে বাঁশ পাঠানো হয়। সৈয়দপুরের এই কুঠিরঘাট ও চিকলী ব্রীজ থেকে বাঁশ পাঠাই আমরা। এগুলো অনেকের মানতকৃত। এছাড়া বিভিন্ন পন্য সামগ্রীও প্রদান করেন আশেকানরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000