শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:১৯ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

সৈয়দপুরে মেয়রের অনুরোধে রেলওয়ের উচ্ছেদ অভিযান স্থগিত,অবৈধ স্থাপনা সিলগালা ও জরিমানা আদায়

মোঃজাকির হোসেন,নীলফামারী প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ভূসম্পত্তি উদ্ধার অভিযানে ৫ একর জমি উদ্ধার করাসহ ৮২ হাজার ৫ শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। সেই সাথে বিভিন্ন প্রতিষ্ঠান সিলগালা,বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করাসহ উদ্ধারকৃত জমিতে সীমানা নির্ধারণী লাল পতাকা স্থাপন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।



বুধবার (১২ অক্টোবর) সকাল ১০ টা থেকে বেলা সাড়ে ৩ টা পর্যন্ত সৈয়দপুর শহরের বিভিন্ন এলাকায় এই অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল রাজশাহীর ভুসম্পত্তি কর্মকর্তা ও বিভাগীয় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.নুরুজ্জামান।

এসময় তাঁর সাথে ছিলেন, সৈয়দপুর রেলওয়ের নির্বাহী প্রকৌশলী (প্রকল্প /কারখানা) আহসান উদ্দিন, ভূসম্পত্তি রক্ষনাবেক্ষন অফিসের সহকারী প্রকৌশলী (আই ও ডাব্লিউ) আশরাফুল ইসলাম, পার্বতীপুর ফিল্ড কানুনগো অফিসের কানুনগো জিয়াউল হক। তাদের সহযোগীতা করেন সৈয়দপুর থানাা পুুুুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) রিজার্ভ ফোর্স।

অভিযানে শহরের বাঙ্গালীপুর এলাকায় বিসিক শিল্পনগরী ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিসের সামনের আলোচিত শেখ সাদ কমপ্লেক্স সহ আশেপাশের প্রায় ৫ একর জমি উদ্ধার করেন। এসময় ওই কমপ্লেক্সে তালা লাগিয়ে দেয়। সিলগালা করা হয় কয়েকটি স্থাপনায়।

এছাড়া অবৈধ দখলদার সাইফুল ইসলামের ১০ হাজার, সাইদুর রহমানের ১১ হাজার ৫শ’, মাহবুবুর রহমানের, আখতার হোসেন ও শহিদুল ইসলামের ১৫ হাজার করে, ওয়ালটন শোরুমের ৩০ হাজার এবং মুন্সিপাড়ায় সরকারী কাজে বাধা দেয়ায় আনিছুর রহমানের ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পরে শহরের প্রাণকেন্দ্রে তামান্না সিনেমা হলে তালা লাগাতে গেলে হট্টগোলের সৃষ্টি হয়। এসময় পৌর মেয়র রাফিকা আকতার জাহান সকল কাউন্সিলর সহ উপস্থিত হয়ে উচ্ছেদ বন্ধের অনুরোধ জানান। এতে ম্যাজিস্ট্রেট সম্মত না হওয়ায় মেয়র বলেন, সৈয়দপুরবাসীর কোন স্থাপনায় বুলডোজার চালানোর আগে আমার উপর দিয়ে যেতে হবে। এতে উপস্থিত জনগণের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়লে পরিস্থিতি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। ফলে বাধ্য হয়ে রেলওয়ে কর্তৃপক্ষ অভিযান স্থগিত করে চলে যায়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000