সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:২৮ অপরাহ্ন

শিরোনাম :
কিশোরগঞ্জে ধর্ষণের দায়ে এক শিক্ষক জেল হাজতেনীলফামারীর সৈয়দপুরে রেললাইন থেকে ছাত্রের লাশ উদ্ধারশাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতি

সৈয়দপুরে দেশের দ্বিতীয় বৃহত্তম মিলাদুন্নবীর জশনে জুলুস অনুষ্ঠিত

মোঃ জাকির হোসেন, নীলফামারি প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

“নারায়ে তাকবীর, আল্লাহু আকবার ও নারায়ে রেসালাত, ইয়া রাসুলুল্লাহ’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছে পুরো শহর। প্রতিটি পাড়া মহল্লা, মসজিদ মাদরাসা, খানকাহ ইয়াতিমখানাসহ ক্লাব সমিতি থেকে দলে দলে লোকজন সমবেত হয়ে সমস্বরে উচ্চারণ করছেন নাতে রাসুল ও দরুদে নবী সাল্লাল্লাহ। দীর্ঘ প্রায় ৫ কিলোমিটার লম্বা আনন্দ মিছিল (জশনে জুলুস) প্রদক্ষিণ করে প্রধান প্রধান সড়ক।



ঘন্টাব্যাপী চলা এই জুলুসে প্রায় অর্ধ লক্ষাধিক মুসলমানের অংশগ্রহণে হয়ে উঠে মিলন মেলা। দেশের দ্বিতীয় বৃহত্তম এই মিলাদুন্নবীর আনন্দ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত থেকে আগত পীরে কামেল আওলাদে রাসুল খতিবে আযম সৈয়দ কালিম আশরাফ জিলানী।

রবিবার (৯ অক্টোবর) ১২ রবিউল আউয়াল বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্মদিন উপলক্ষে সকাল ৮ টা থেকে শহরের প্রতিটি এলাকা হতে ছোট ছোট মিছিল এসে সমবেত হয় রেলওয়ে মাঠে। বেলা সাড়ে ১০ টায় সম্মিলিত মিছিল বের করা হয়।

মিছিলে প্রায় শতাধিক পিকআপ, ইজিবাইক, ট্রাকসহ পায়ে হেটেই অংশগ্রহণ করেন নবী প্রেমিকরা। মিছিলে বিশেষ অতিথি ছিলেন নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের এমপি আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল।

মিছিল শেষে বেলা ১২ টায় রেলওয়ে মাঠে অনুষ্ঠিত হয় মিলাদ, দোয়া মাহফিল। এতে সভাপতিত্ব করেন আন্জুমানে গাউসিয়া আহলে সুন্নাত ওয়াল জামাআত এর সভাপতি আলহাজ্ব নুরউদ্দিন আশরাফী। উপস্থিত ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাআতের নীলফামারী জেলা সভাপতি আলহাজ গুলজার আশরাফী,আন্জুমানে গাউসিয়ার সভাপতি হাজী জুবায়ের এমাদি ও সাধারণ সম্পাদক হাজী তাসলিম আশরাফী।

এছাড়াও ছিলেন সৈয়দপুরে জশনে জুলুস আয়োজক কমিটির অন্যতম সদস্য মাওলানা রেজওয়ান আল কাদরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য রাকিব খান,আল সামস চুন, আহলে সুন্নাত ওয়াল জামাআত সৈয়দপুর থানা সভাপতি হিটলার চৌধুুুরী ভলু, সহ-সভাপতি ফারুক এমাদী, পৌর সভাপতি শফি রেজা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের পৌর সাধারণ সম্পাদক খালিদ আজম আশরাফী। এতে হামদ ও নাতে রাসূল (সা.) পরিচালনা করেন আনোয়ার রেজা আশরাফী ও হায়দার আলী এমাদী। শেষে মোনাজাত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পীরে কামেল আওলাদে রাসুল খতিবে আযম সৈয়দ কালিম আশরাফ জিলানী।

উল্লেখ্য, ১৯৮১ সালে সৈয়দপুরে প্রথম এই মিলাদুন্নবীর জশনে জুলুস কার্যক্রম প্রচলন করেন শহরের বাঁশবাড়ী খানকাহ কাদেরিয়া তেগীয়ার পীর শাহ সূফী গোলাম জিলানী কাদেরী তেগী। সেই থেকে নিয়মিতভাবে এর আয়োজন করা হয় এবং ক্রমান্বয়ে তা দেশের দ্বিতীয় বৃহত্তম জমায়েতে পরিণত হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000