মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

সৈয়দপুরে উর্দুভাষী ক্যাম্প বাসীদের জন্য মডেল আবাসন করা হবে,এমপি আদেলুর রহমান

মোঃ জাকির হোসেন, নীলফামারী প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

নীলফামারীর সৈয়দপুরে উর্দুভাষী ক্যাম্পবাসীদের জন্য মডেল আবাসন করা হবে। শহরের ২২ টি উর্দুভাষী ক্যাম্পবাসীদের নেতৃত্বদানকারী প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেছেন নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল।



শুক্রবার (১৯ আগস্ট) রাতে শহরের অন্যতম বিনোদন কেন্দ্র সৈয়দপুর থিম পার্কের অডিটোরিয়ামে এই মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন, জাতীয়পার্টির সৈয়দপুর উপজেলা আহ্বায়ক আলহাজ্ব মো. জয়নাল আবেদীন, সদস্য সচিব জি এম কবির মিঠু, পৌর আহ্বায়ক শহিদ মিয়া, যুগ্ম আহ্বায়ক কাজী ময়নুল ইসলাম ও আব্দুর রউফ, এমপি’র মিডিয়া সমন্বয়ক মাহমুদ হাসান অয়ন, উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, হাতিখানা ক্যাম্প নেত্রী বিন্দিয়াসহ বিভিন্ন ক্যাম্পের প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আদেলুর রহমান আদেল বলেন, বাংলাদেশে অবস্থানকারী উর্দুভাষী জনগোষ্ঠীর বৃহত্তর অংশের বসবাস আমাদের এই সৈয়দপুরে। শহরের বিভিন্ন এলাকায় ২২ টি ক্যাম্পে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছেন। তাদের প্রতিনিধি হিসেবে সমাজে নেতৃত্ব দিচ্ছেন আপনারা। চলমান সময়ে ক্যাম্পগুলোর আর্থ-সামাজিক অবস্থা সম্বন্ধে আরও বিশদ জানার সুযোগ হলো আপনাদের বক্তব্যের মাধ্যমে।

সেই আলোকে ক্যাম্পবাসীর জীবনমান উন্নয়নে আমার পক্ষে করণীয় সব বিষয়ে সার্বিক সহযোগীতা প্রদানে আমি বদ্ধ পরিকর। চেষ্টায় আছি আপনাদের জন্য একটি আধুনিক মডেল আবাসন প্রতিষ্ঠার। জায়গা নির্ধারণ হলেই এব্যাপারে উদ্যোগ নেয়া হবে। সৈয়দপুর শহর তথা পুরো উপজেলাকেই সুপরিকল্পিতভাবে সুন্দররুপে গড়ে তোলার জন্য ইতোমধ্যে মহাপরিকল্পনা তথা মাস্টারপ্ল্যান তৈরীর পদক্ষেপ নেয়া হয়েছে। এলক্ষ্যে সর্বস্তরের নেতৃবৃন্দকে নিয়ে নগর উন্নয়ন ভাবনা শীর্ষক মতবিনিময় করেছি।

সরকারের গণপূর্ত বিভাগের রাজশাহী বিভাগীয় সিনিয়র প্লানারের মাধ্যমে এই মহাপরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে। যার অংশ হিসেবে উর্দুভাষী ক্যাম্পসমুহের ব্যাপারেও পৃথকভাবে আপনাদের মতামত জানা প্রয়োজন ছিল। তাই এই অনুষ্ঠানে মিলিত হওয়া। আপনাদের পরামর্শের ভিত্তিতে পরিকল্পনা গ্রহণ করলে সকলেরই সুবিধা হবে। আপাতত সরকারী সকল সুযোগ সুবিধা যথাযথভাবে প্রাপ্তির ক্ষেত্রে যে প্রতিবন্ধকতা আছে তা উত্তরণে ব্যবস্থা নেয়া হবে।

এমপি আদেল বলেন, আপনারা যদি ঐক্যবদ্ধ থেকে জাতীয় পার্টির পক্ষে অবস্থান নেন তাহলে সবধরনের সহযোগীতা সর্বাত্মকভাবে আপনাদের জন্য অবধারিত থাকবে। তাই সবদিক বিবেচনা করে সকলকে নিয়ে আমাদের সাথে থাকেন। দেখবেন আপনাদের সর্বাঙ্গীন কল্যাণ সাধিত হবে। কেননা জাতীয় পার্টির রাজনীতিই হলো সমাজের অবহেলিত ও খেটে খাওয়া সাধারণ মানুষের জন্য। পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম এইচএম এরশাদের আমলেই এর প্রকৃষ্ট উদাহরণ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000