শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
বিমানবন্দরের ৪ মণ চোরাই পেরিমিটার সহ ভ্যান উদ্ধার: মামলা দায়েরসাংসদ শফিক বলেছেন অছিয়ত আলী মাদরাসা প্রতিষ্ঠা থেকে আদর্শ ও দেশপ্রেমিক মানুষ তৈরিতে কাজ করছেচেয়ারম্যান হিরন মিয়া’র মা গুরুতর অসুস্হ:দোয়া কামনাবিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে র‍্যালী ও আলোচনা সভাবিশ্বনাথে বিশ্ব খাদ্য দিবসে পূনর্বাসিত সুবিধাভূগিদের মাঝে সবজি বীজ ও চারা বিতরণকয়েক ঘন্টা পর ইন্টারনেট আবার স্বাভাবিকসাবেক এমপি শফিক চৌধুরীর বিশ্বনাথে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনচাউলধনী হাওর প্রসঙ্গ : খুনিচক্রের ফাঁসির দাবিতে গণ বিক্ষোভ অনুষ্টিতবিশ্বনাথে অতুল দে’র পারিবারের পক্ষ থেকে দূর্গা পূজা উপলক্ষ্যে বস্ত্র বিতরণপটুয়াখালী দুমকির পপুলার প্যাথলজী ও ডায়াগনস্টিকের ভুল চিকিৎসার অভিযোগ

সিলেট জেলার সবচেয়ে জনপ্রিয় সামাজিক সংগঠন সিলেট মিডিয়া কপোরেশন

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৬৯ বার এই সংবাদটি পড়া হয়েছে


মূলত: ফেসবুক ব্যবহারকারী সকল গ্রাম,এলাকা,ইউনিয়ন থেকে প্রবাসে পাড়ি জমিয়েছেন এমন সব বন্ধু- বান্ধব, পরিচিত-অপরিচিত সব বয়সের প্রবাসীদের মিলনমেলা এই অনলাইন সংগঠন সিলেট মিডিয়া কপোরেশন । ছোটবেলায় একসাথে পাঠশালায় পড়েছেন ৩০/৩৫ বৎসর যোগাযোগ হয়নি এমন সব সহপাঠীদের পরিচয় করিয়ে দেয় এই অনলাইন সংগঠন।সমাজের রাজনীতিবিদ,শিক্ষক, ডাক্তার, আলেমসমাজ ও খেটে খাওয়া মানুষ এবং উন্নয়নে ঝিমিয়ে পড়া মানুষের উপস্থিতি এই সংগঠন ।চেয়ার নেই,টেবিল নেই অফিস আদালত কিছুই নেই,কারো সাথে কারো দেখা নেই অথচ একি সুতোয় গাথা নিরন্তর পথ চলার অনন্য মাধ্যম হচ্ছে অনলাইন ।শুধু পথচলা নয় এমন কিছু কাজ পরিচালিত হচ্ছে যা দুনিয়াতে শান্তি এবং আখেরাতের মুক্তির সুফল বয়ে আনে।
সিলেট মিডিয়া কপোরেশন সমন্বয়ে অমূল্য সময় ব্যয় করে তাদের কষ্টার্জিত অর্থ দ্বারা এলাকার হতদরিদ্র পরিবার গুলোর মুখে হাসি ফুটাতে সদা জাগ্রত।
কখনো পরিবার কেন্দ্রিক, কখনো ব্যক্তি কেন্দ্রিক এবং কখনো প্রতিষ্টান কেন্দ্রিক সাহায্যের হাত বাড়িয়ে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে।
এবার বলতে চাই কিভাবে তৈরী হলো সিলেট মিডিয়া কপোরেশন ?

মেধাবী এবং ছোট বেলায় সমাজের সব ভাল কাজে অংশগ্রহণকারী কিছু ব্যক্তি যখন নিজের এবং পরিবারের সঠিক হাল ধরতে প্রবাসে পাড়ি জমান তখন প্রবাসের হাড় ভাংগা পরিশ্রম দিয়ে পরিবারের অন্ন বস্ত্র বাসস্থান জোগানোর পাশাপাশি পাড়া প্রতিবেশীর হক আদায় করতে তারা কখনো ভুলতে পারেন না।তাই যখন অনাহারীদের কথা মনে পড়ে তখনি ডুকরে উঠে তাদের মন।হয়তো ভাবেন আমার পক্ষে একা যদিওবা সমাজের উপকার করা সম্ভব হচ্ছেনা তাহলে বন্ধু বান্ধব নিয়ে যদি কারো উপকারে শরীক হতে পারি তাতে যেন শান্তি মিলবে।তাই নিজের মেধা সততা নিয়ে প্রবাসে ছড়িয়ে ছিটিয়ে থাকা সিলেট জেলার সকল প্রবাসীদের সাথে যোগাযোগ শুরু করে দেন। একজন দুজন করে জড়ো হতে হতে শেষ পর্যন্ত রুপ নেয় অনন্য একটি সংগঠনের।যখন সংগঠন তৈরী হয়ে যায় তখন নিয়মতান্ত্রিক ভাবে কিছু সৎ গুনী পরামর্শ দাতা অভিবাবক দ্বারা গঠিত হয় একটি কমিটি। কমিটিতে স্থান পান তারা যারা বিভিন্ন সময় গ্রাম,এলাকা,ইউনিয়ন, উপজেলা, জেলা এমনকি দেশের গুরুত্ব পূর্ণ পদে নিজেকে মেলে ধরার ক্ষমতা রাখেন।সবকিছু মিলিয়ে এলাকার সুযোগ্য সন্তানেরা সিলেট জেলার যেকয়টি উপজেলা রয়েছে সেগুলোর কর্ণধার।
আমার জানামতে ফেঞ্চুগঞ্জ উপজেলার অন্যতম অনলাইন সংঠনের মধ্যেকার ফেঞ্চুগঞ্জ উওর কুশিয়ারা অনলাইন গ্রুপের কথাই বলা যাক,এই সংগঠনটি তৈরী হয় ২০১৭ সালের ।একদম কাছে থেকে দেখার সুযোগ হয়েছে এই সংগঠনকে।
সিলেট জেলার শ্রেষ্ঠ সন্তানেরা সমন্বয় সাধন করে এই সিলেট মিডিয়া কপোরেশন সংগঠনকে উপহার দিয়েছেন একটি উপদেষ্টা কমিটি। উনাদের নাম না বললে নয়,উনারা হলেন যথাক্রমে জনাব আবুল কালাম লুলু, এম আলী হোসেন, ফজলুর রহমান, দারা মিয়া, জিল্লুর রহমান, আব্দুল বাসিত,ছফির উদ্দিন, আমির শাহ, মো শিপলু মিয়া।শুধু সমন্বয় করেন নাই গঠন করেছেন ইউরোপ, আমেরিকা, দক্ষিণ আফ্রিকা ও মধ্যপ্রাচ্য সহ সকল দেশে ছড়িয়ে থাকা সম্মানিত ব্যক্তিবর্গ দ্বারা সুন্দর একটি কমিটি। যেখানে স্থান পেয়েছেন লন্ডন প্রবাসী বিভিন্ন অঙ্গসংগঠনের ধারক বাহক লন্ডন প্রবাসীদের প্রিয় মুখ এই সংগঠনের প্রধান উপদেষ্টা জনাব অলি খান এমভিই। সিনিয়র উপদেষ্টা হিসাবে যারা রয়েছেন তারা হলেন জনাব
(সিনিয়র উপদেষ্টা)
আলহাজ্ব কাপ্তান হোসেন
(সিনিয়র উপদেষ্টা)
মোঃ হেলাল খান
(সিনিয়র উপদেষ্টা)
মোঃ আনিছ চৌধুরী
(সিনিয়র উপদেষ্টা)
শাহ ফজলেরব সুহেল
(সিনিয়র উপদেষ্টা)
কামরুজামান সুন্দর
(সিনিয়র উপদেষ্টা)
আলহাজ্ব আব্দুল হান্নান
(সিনিয়র উপদেষ্টা)
বদরুল ইসলাম রাজা
১ উপদেষ্টা গোলাম মোস্তাফা ফটিক
২/উপদেষ্টা গোলাম মোহাম্মদ চৌধুরী লখন
৩/উপদেষ্টা শাহ নেহাদুল ইসলাম শিপন
৪/উপদেষ্টা আব্দুল আহাদ
৫/ উপদেষ্টা আব্দুল গাফফার লিল মিয়া
৬/ উপদেষ্টা সাইদুল ইসলাম
৭/ উপদেষ্টা জিএম আজম
৮/ উপদেষ্টা আশরাফ উজ জামান
৯/ উপদেষ্টা কাজী অনহার হোসাইন
১০/ উপদেষ্টা তোফায়েল মিয়া
১১/ উপদেষ্টা শামিম আহমদ
১২/ উপদেষ্টা এম আই আফতাব
১৩/ উপদেষ্টা আব্দুস সামাদ
১৪/ উপদেষ্টা আহমেদ শিব্বির

উপদেষ্টা গন সকল মহলের পরিচিত মুখ এবং প্রবাসে বিভিন্ন অংগসংগঠনের নেতৃত্বদান কারী।
হিসেবে রয়েছেন ইংল্যান্ডের বিভিন্ন কমিনিউটির সাথে যুক্ত ও বিশিষ্ট্য সদস্যগন সুন্দর সাবলীল চরিত্রের অধিকারী। ও গ্রুপের সকল সদস্য একেকজন নিজ গুণে গুণাম্বিত।সুন্দর গঠনতন্ত্র দ্বারা নিয়ন্ত্রিত ও পরিচালিত সিলেট মিডিয়া কপোরেশন অন্যান্য গ্রুপ থেকে সম্পূর্ণ আলাদা।তাইতো কমিটি গঠনের সাথে সাথে শুরু হয় এলাকার অসহায় হতদরিদ্র মানুষের মুখে হাসি ফুটাতে শীতবস্ত্র বিতরণ।
কালের সাক্ষী হয়ে থাকবে নবগঠিত একটি অনলাইন সংগঠন খুব দ্রুত কিভাবে এতো বড় একটি সমাজসেবা মূলক কাজ করতে পারে?আর শীতবস্ত্র বিতরণ করেন ।
পর্যায়ক্রমে এই সংগঠনটি তাদের সহযোগীতার হাত প্রসারিত করে রেখেছে।
পরিশেষে সিলেট মিডিয়া কপোরেশন এর সার্বিক মঙ্গল কামনাকারী

আলোকিত সিলেট পত্রিকা
ভয়েস অফ সাউথ সিলেট

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000