মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

সিলেট-আসনে উপনির্বাচনে প্রয়াত এমপি কয়েস চৌধুরীর সহধর্মিণী ফারজানা সামাদ চৌধুরী এখন আলোচনার শীর্ষে

স্টাফ রিপোর্টার:
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ৩৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট ৩ আসনের তিনবারের নির্বাচিত সংসদ সদস্য, ধর্ম ও বাণিজ্যিক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় মহাসচিব ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরী করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

সিলেট ৩ আসনে উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কমপক্ষে ২০ জন নেতাকর্মী রয়েছেন। মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীদের মধ্যে আলোচনায় রয়েছেন- আইনজীবী, যুক্তরাজ্য প্রবাসী, ডাক্তার, উপজেলা চেয়ারম্যান, সাংবাদিক ও রাজনীতিবিদ।

সিনিয়র ও জুনিয়র রাজনীতিবিদদের ছাড়িয়ে সিলেট ৩ আসনে উপ নির্বাচনে আলোচনার শীর্ষে এখন প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি’র সহধর্মিনী ফারজানা গার্লস হাই স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও সামাদ গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ’র পরিচালক ফারজানা সামাদ চৌধুরী।

সিলেট ৩ আসনের এমপি সামাদ চৌধুরী উন্নয়ন ও রাজনীতির দূরদর্শন ও তার কারণে বিভাগ জুড়ে জনপ্রিয়তার শীর্ষে ছিলেন। দল-মত সমস্ত নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক থাকায় নেতাকর্মীরা অভিভাবকহীন হয়ে পড়েছিল। তারেই শূন্যতা পূরণের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পেতে এবং সিলেট ৩ আসন ঘুরে বেড়িয়েছেন বাঘা বাঘা রাজনীতিবিদ। গ্রাম থেকে গ্রামে গণসংযোগ ও খাদ্য সহায়তা সহ রাজনীতি ও সামাজিক কর্মসূচি মনোনয়ন প্রত্যাশীরা ছিলেন উপস্থিত। তারপরও নেতাকর্মীরা ও সাধারণ মানুষরা শোক কাটিয়ে উঠতে পারেনি। জনগনের দাবি প্রয়াত এমপি সামাদ চৌধুরীর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য ফারজানা সামাদ চৌধুরীর প্রয়োজন।

মাহমুদ উস সামাদ চৌধুরীর হঠাৎ মৃত্যুতে বেশ কয়দিন নীরবে ছিলেন ফারজানা সামাদ চৌধুরী। এই নীরবতার বেশিদিন থাকতে পারেনি দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের চাপে শেষ পর্যন্ত রোজা শেষের দিকে ঘোষণা করেন স্বামীর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে উপ নির্বাচনে প্রার্থী হবেন। এতদিন সাধারণ জনতা ও নেতা কর্মীরা বিভিন্ন প্রার্থীর সমর্থনে কাজ করলেও এখন সবাই এমপি সামাদ চৌধুরীর অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য ফারজানা সামাদ চৌধুরী জন্য কাজ করে যাচ্ছেন।

২৭ রমজান থেকে মরহুম এমপি সামাদ চৌধুরী বাড়িতে অবস্থান করে ফারজানা সামাদ চৌধুরী দলীয় নেতা-কর্মী এবং দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও  ফেঞ্চুগঞ্জের সাধারণ মানুষের সাথে ঈদের শুভেচ্ছা ও নির্বাচনের বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

এই মতবিনিময় করার মধ্যে দিয়ে আলোচনার শীর্ষে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ফারজানা সামাদ চৌধুরী।

প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে দলীয় ও সাধারণ জনগণ ফারজানা সামাদ চৌধুরী বিকল্প কোনো প্রার্থী কথা কথা ভাবছেন না।

ফারজানা সামাদ চৌধুরী’কে সান্তনা দেওয়ার পাশাপাশি নির্বাচনে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন সর্বস্তরের জনগণ।

(আলোকিত সিলেট/বিপিএইচ)

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000