বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৬:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
কুমিল্লার গোমতী চরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ ব্যবসায়ি গ্রেফতার সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানাসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক একাধিক প্রতিষ্টানকে জরিমানাপটুয়াখালীর দুমকিতে ৫০ তম স্কুল, মাদ্রাসা ও কারিগরি ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধোধনআগামীকাল নতুন বেরী ইসলামী সাংস্কৃতিক ফোরামের ২য় গজল সন্ধ্যাঃ আসছেন বুলবুলসুনামগঞ্জের ছাতকের মল্লিকপুর লতিফিয়া ক্বারী সোসাইটির কমিটি গঠনসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে চেয়ারম্যান ধলা মিয়ার সমর্থনে সৎপুর গ্রামে উঠান বৈঠকবিশ্বনাথের লামাকাজীতে ‘বৈদ্যুতিক পাখা’ প্রতিকের নির্বাচনী প্রধান কার্যালয়ের উদ্বোধনজামালপুরের বকশীগঞ্জে ইউপি নির্বাচনে সহিংসতার ঘটনা নিয়ে এসপির মতবিনিময় সভা অনুষ্ঠিতজামালপুরের বকশীগঞ্জে সম্মানী ভাতা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করলেন বীর মুক্তিযোদ্ধা আফসার আলীসিলেটের বিশ্বনাথে কর্মরত সাংবাদিকদের সাথে নির্বাচন কর্মকর্তার মতবিনিময়

সিলেটে হেফাজত নেতারা আতঙ্গে

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ১৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশজুড়ে তান্ডব ও সহিংসতার ঘটনায় হেফাজতে ইসলামের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে সরকার। সারাদেশেই কওমী মাদ্রাসাভিত্তিক এই সংঠনটির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। গ্রেপ্তার হয়েছেন হেফাজতের অনেক শীর্ষ নেতা। ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতের সমাবেশকে ঘিরে ভাংচুর ও নাশকতার মামলাও আবার পুণরুজ্জিবীত করা হয়েছে।

সারাদেশেই হেফাজত নেতাদের ধরপাকড় চললেও সিলেটে এখন পর্যন্ত তেমন কাউকে গ্রেপ্তার করা হয়নি। সিলেটে হেফাজত নেতাদের গ্রেপ্তারে অভিযানও নেই। তবু সারাদেশে ধরপাকড় চলায় আতঙ্ক বিরাজ করছে সিলেটের হেফাজত নেতাদের মধ্যে।

হেফাজতের নেতারা বলছেন, এখন পর্যন্ত দায়িত্বশীল কাউকে গ্রেপ্তার করা হলেও পুলিশের পক্ষ থেকে বিভিন্নজনকে চিঠি দিয়ে হয়রানি করা হচ্ছে। তবে পুলিশ বলছে, এখন পর্যন্ত সিলেটে কোনো হেফাজত নেতাকে গ্রেপ্তার বা হয়রানি করা হয়নি।

সম্প্রতি সামাজিক মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আইন বিষক সম্পাদক ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ শাহীনুর পাশাকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এ গুজবের সত্যতা পাওয়া যায়নি। শাহীনুর পাশা সিলেটে নিজের বাসায়ই অবস্থান করছেন বলে জানা গেছে।

হেফাজতের যুগ্ন মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের পর গত ১৯ এপ্রিল সিলেটের জকিগঞ্জে তারাবির নামাজের তার পক্ষে মিছিল করে কিছু রোক। এ ঘটনায় ওই রাতে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। সোমবার রাতেই ওই মামলায় ৮ জনকে গ্রেপ্তার করে জকিগঞ্জ থানা পুলিশ। গ্রেপ্তারকৃত কয়েকজন হেফাজতের নেতাকর্মী বলে জানা গেছে। এই ঘটনার পর গ্রেপ্তার আতঙ্ক ছড়িয়ে পরে জকিগঞ্জের হেফাজত কর্মীদের মধ্যে। এরপর গত ২১ এপ্রিল সিলেটের গোয়াইনঘাট থেকে ওই উপজেলার হেফাজত কর্মী কাউসার বিন আনিসকে গোয়াইনঘাট পুলিশ গ্রেপ্তার করে বলে জানিয়েছে সিলেট মহানগর হেফাজতে ইসলামের নেতৃবৃন্দ।

আলোকিত সিলেট/বিএইচ

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000