সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম :
এনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানবিশ্বনাথে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এান ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন নুনু মিয়ারাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধনবিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণছাতকে ইমাম মোয়াজ্জিন গণকে খাদ্য সামগ্রী উপহার দিলেন সাহেলবিশ্বনাথে ‘বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের’ নগদ অর্থ বিতরণজামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন বিএনপির কার্যালয় উদ্বোধনবালাগঞ্জে সালমান আহমেদের পরিবারের পক্ষ থেকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণবিশ্বনাথে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় সাধারণ ডায়েরীউপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ

সিলেটে বন্যার্তদের নগদ অর্থ ও ত্রাণ বিতরণ করলেন প্রবাসী কমিউনিটি নেতা শফিক উদ্দিন

ফারুক আহমদ, স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ২০ বার এই সংবাদটি পড়া হয়েছে

টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ সিলেটের কানাইঘাট উপজেলার চতুল বাজার ইউনিয়নে বন্যা কবলিত এক হাজার অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ ও ত্রান বিতরন করেছেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা ও ‘দৈনিক জাগ্রত কণ্ঠ’র উপদেষ্টা শেখ শফিক উদ্দিন ও তার পরিবারবর্গ।



বৃহস্পতিবার ২৬ মে সকাল ৯ টায় কানাইঘাট উপজেলার চতুল বাজার শাহী ঈদগাহ ময়দানের পাশে বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা সমাজ কল্যান সংস্থা’র আয়োজনে ও যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা ও ‘দৈনিক জাগ্রত কণ্ঠ’র উপদেষ্টা শেখ শফিক উদ্দিন ও তার পরিবারবর্গের অর্থায়নে এবং স্হানীয় চেয়ারম্যান, মেম্বার ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সার্বিক সহযোগিতায় ওই ত্রান ও নগদ অর্থ বিতরণ করা হয়।

নগদ অর্থ ও ত্রান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রেড-ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোস্তাক আহমেদ পলাশ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পুরো কানাইঘাট জুড়ে বন্যায় অনেক মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে, বন্যায় অনেকের ফসলাদি নষ্ট হয়েছে, এখনো পানি পুরোপুরি নামেনি, মানুষের আয়ের রাস্তা বন্ধ হয়ে আছে, কোন রকম মানুষ চলছে জীবনের সাথে যুদ্ধ করে, মানুষের এই কষ্টের সময় ‘বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা ও সমাজ কল্যাণ সংস্থা’র আয়োজনে শেখ শফিক উদ্দিন ও তার পরিবারবর্গের ত্রাণ সামগ্রী পেয়ে আমরা কানাইঘাট চতুল বাজার ইউনিয়নবাসী অত্যান্ত আনন্দিত।
‘বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা সমাজ কল্যাণ সংস্থা’র নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সংগঠনের সবার এবং শেখ শফিক উদ্দিনের পরিবার বর্গের মঙ্গল কামনা করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের ডিজিএম ও বৃহত্তর বালুচর শান্তি শৃঙ্খলা রক্ষা ও সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আশফাক হোসেন বলেন, মানবতার সেবায় আমরা নিরলসভাবে গরীব অসহায় মানুষদের সেবার লক্ষ্যে কাজ করে যাচ্ছি সংগঠনের সবাই।

সংস্থার প্রতিষ্ঠাতা সিলেট সদর উপজেলার ৫ নং টুলটিকর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন মরহুম শেখ মনির উদ্দিন, এমন একটি মানবতার সংগঠন তৈরি করে তিনি তাঁর সন্তানদেরকে সংগঠন পরিচালনার দায়িত্ব দিয়েছেন বলে আমরা গর্বিত। আমরা এই সংগঠনের মাধ্যমে মানুষের মুখে কিছুটা হাসি ফোটিয়ে তুলার চেষ্টা করে যাচ্ছি, তিনি মরহুম শেখ মনির উদ্দিনের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া চেয়েছেন দেশবাসীর কাছে। দেশ ও জাতির কল্যাণে মোনাজাতের মাধ্যমে ত্রাণ সামগ্রী বিতরণ সম্পুর্ন হয়।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এবাদুর রহমান আজম, কানাইঘাট চতুল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সাবেক চেয়ারম্যান আবুল হোসেন। বরচতুল সাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শক আবিদুর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000