বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৮:২৪ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

সিলেটে পালিত হলো ভূমিকম্প ঝুঁকি হ্রাস বিষয়ক অবহিতকরণ সভা

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ৩০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফারুক আহমদ,নিজস্ব সংবাদদাতাঃ মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ । এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটে পালিত হয়েছ ভূমিকম্প ঝুঁকি হ্রাস বিষয়ক অবহিতকরণ সভা।

বৃহস্পতিবার ১৭ জুন সিলেট জেলা পরিষদে সম্মেলন কক্ষে বাংলাদেশ দুর্যোগ ব্যবস্তাপনা ও ত্রান মন্ত্রনালয়’র সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়েছে।

ভূমিকম্পের ঝুঁকি হ্রাস শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান এমপি।

তিনি সিলেটবাসীকে আশ্বস্হ করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিন আগে তাকে ফোন করে সিলেট এসে নগরবাসীকে আশ্বস্ত করতে তাগাদা দিয়েছেন। পাশাপাশি ভূমিকম্পের মতো প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতি হ্রাসে এবং মানুষের জানমাল রক্ষার্থে উন্নতমানের যন্ত্রপাতি পাঠিয়েছেন। মোট পঁয়ত্রিশ ধরনের যন্ত্রপাতি সংযুক্ত হওয়ায় ভূমিকম্প দুর্যোগ মোকাবেলা আরও সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রান মন্ত্রনালয়’র সচিব মো. মোহসিন এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ঢাকার মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন। সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, গণপূর্ত অধিদপ্তর ঢাকার অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শারমিন রেজা চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র প্রফেসর ড. জহির বিন আলম।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000