বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
সেবা প্রদানের জন্য ‘ ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপের’ বিনামূল্যে অক্সিজেন সেবা চালুকরোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু বিশ্বনাথেপাওয়ার ব্যান্ড’ খাদ্য সামগ্রী বিতরণ করলো বিশ্বনাথেগাইবান্ধা জুড়ে কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে মানুষের চলাচল বেড়েছে৩৪টি আশ্রয় শিবিরের হাজার হাজার রোহিঙ্গা পাহাড় ধসের ঝুঁকিতেরেকর্ড সংখ্যক ১৭ জনের মৃত্যু সিলেটে করোনায় : আক্রান্ত ৭৩৬ জনলকডাউন অমান্য করায় পাঁচ দিনে ১১ মামলায় ১৭ হাজার টাকা জরিমানা সুন্দরগঞ্জেবিশ্বনাথের ইউএনও সুমন চন্দ্র বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ ব্যক্তির চিকিৎসা সহায়তা প্রদান করলেনমৌলভীবাজারের বড়লেখায় জরুরি বৈঠক করলো করোনা প্রতিরোধ কমিটিসিলেটের বিশ্বনাথে করোনা ভাইরাসে এক বৃদ্ধের মৃত্যু

সিলেটে পালিত হলো ভূমিকম্প ঝুঁকি হ্রাস বিষয়ক অবহিতকরণ সভা

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফারুক আহমদ,নিজস্ব সংবাদদাতাঃ মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ । এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটে পালিত হয়েছ ভূমিকম্প ঝুঁকি হ্রাস বিষয়ক অবহিতকরণ সভা।

বৃহস্পতিবার ১৭ জুন সিলেট জেলা পরিষদে সম্মেলন কক্ষে বাংলাদেশ দুর্যোগ ব্যবস্তাপনা ও ত্রান মন্ত্রনালয়’র সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়েছে।

ভূমিকম্পের ঝুঁকি হ্রাস শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান এমপি।

তিনি সিলেটবাসীকে আশ্বস্হ করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিন আগে তাকে ফোন করে সিলেট এসে নগরবাসীকে আশ্বস্ত করতে তাগাদা দিয়েছেন। পাশাপাশি ভূমিকম্পের মতো প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতি হ্রাসে এবং মানুষের জানমাল রক্ষার্থে উন্নতমানের যন্ত্রপাতি পাঠিয়েছেন। মোট পঁয়ত্রিশ ধরনের যন্ত্রপাতি সংযুক্ত হওয়ায় ভূমিকম্প দুর্যোগ মোকাবেলা আরও সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রান মন্ত্রনালয়’র সচিব মো. মোহসিন এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ঢাকার মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন। সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, গণপূর্ত অধিদপ্তর ঢাকার অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শারমিন রেজা চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র প্রফেসর ড. জহির বিন আলম।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000