শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

সিলেটের বিশ্বনাথে ‘প্রতারণা ও মানহানি’র অভিযোগে আদালতে স্বেচ্ছাসেবক লীগ নেতার মামলা

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
  • ১১১ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রতারণা ও মানহানির অভিযোগে সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৩নং আমলী আদালতে ১০ জনের নাম উল্লেখ করে সম্প্রতি মামলা দায়ের করেছেন জেলা শেখ রাসেল মেমোরিয়াল সমাজ কল্যাণ সংস্থার সহ সভাপতি, উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি, শাহজিরগাঁও শেখ নেছার আহমদ যুব ও ক্রীড়া সমাজ কল্যাণ সংস্থার সভাপতি এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী।



তিনি বিশ্বনাথ পৌর শহরের শাহজিরগাঁও গ্রামের মৃত আরজান আলীর পুত্র।

মামলার অভিযুক্তরা প্রতারণার মাধ্যমে কু-রুচিপূর্ণ মিথ্যা তথ্য দিয়ে ও সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে পৌর শহরের শাহজিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মামলার বাদীর বিরুদ্ধে উপজেলা শিক্ষা অফিসার বরাবরে মিথ্যা অভিযোগ দায়ের করে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট দাবী করে আদালতে মামলাটি দায়ের করেছেন বাদী।

আদালতে দায়ের করা মামলার অভিযুক্তরা হলেন- বিশ্বনাথ পৌর শহরের শাহজিরগাঁও গ্রামের আওলাদ আলীর পুত্র হাবিবুর রহমান, মৃত চান্দ আলীর পুত্র শানুর আলী, দুলাল মিয়া, সোনাফর আলীর পুত্র নজরুল ইসলাম, ফয়জুল ইসলাম, মৃত আজর আলীর পুত্র রুপ আলী, হাবিবুর রহমানের স্ত্রী মাহিমা বেগম, দুলাল মিয়ার মেয়ে কলসুমা বেগম, মৃত আপ্তাব আলীর পুত্র আব্দুস সালাম, শানুর আলীর স্ত্রী শাফিয়া বেগম।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, অভিযুক্ত সালাম, ফয়জুল, নজরুল, রুপদের বিরুদ্ধে বাদী (রফিক) মামলা (বিশ্বনাথ জি.আর ১৭৯/২০১৭ইং) দায়ের করেন ও থানা পুলিশ তদন্ত শেষে অভিযোগর সত্যতা পেয়ে আদালতে সেই মামলার চার্জশীট দাখিল করে। এছাড়াও অভিযুক্তদের সাথে বাদী রফিক আলীর বিভিন্ন মামলা মোকদ্দমা রয়েছে। তাই অভিযুক্তরা বাদীকে তাদের পথের কাঁটা মনে করে তাকে (বাদী) হত্যার উদ্দেশ্যে হামলা করে রক্তাক্ত জখম করে।

এরই ধারাবাহিকতায় গত ১৫ জানুয়ারী শাহজিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক ও মা সমাবেশে স্কুল কর্তৃপক্ষের আমন্ত্রনে বাদী প্রধান অতিথি হিসেবে যোগদান করায় অভিযুক্তরা ক্ষিপ্ত হয়।

এরপর মিথ্যা, বানোয়াট ও প্রতারণার মাধ্যমে গ্রামের মানিক মিয়া ও জামাল উদ্দিনের স্বাক্ষর সংগ্রহ করে উপজেলা শিক্ষা অফিসারের কাছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাদীর বিরুদ্ধে কু-রুচিপূর্ণ উক্তি ব্যবহার, মিথ্যা তথ্য উপস্থাপন করে বানোয়াট ও প্রতারণামূলক অভিযোগ দায়ের করেন। এরপর ১৬ জানুয়ারী বিকেল ৩টার দিকে শেখ নেছার আহমদ ভিলার নিকটে অভিযুক্তরা রড হাতে নিয়ে বাদীকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে হামলা করে। বাদী শেখ নেছার আহমদের বাড়িতে উঠে আত্মরক্ষা করেন।

এ বিষয়ে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000