বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভাএনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানবিশ্বনাথে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এান ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন নুনু মিয়ারাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধনবিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণছাতকে ইমাম মোয়াজ্জিন গণকে খাদ্য সামগ্রী উপহার দিলেন সাহেল

সিলেটের বিভিন্ন সেতুতে অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে ২ দিনের ধর্মঘট

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

আগামী ৯ ও ১০ নভেম্বর (মঙ্গলবার ও বুধবার) সিলেট জেলার পণ্য পরিবহণ শ্রমিকরা ৪৮ ঘন্টার ধর্মঘটের ডাক দিয়েছে জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদ।



সিলেটের বিভিন্ন সেতুতে অতিরিক্ত টোল আদায় ও অবৈধ ভাবে চাঁদা আদায়ের প্রতিবাদে সোমবার ১ নভেম্বর দক্ষিণ সুরমার হুমায়ুন রশিদ চত্বরে পরিবহণ মালিক-শ্রমিকদের নিয়ে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এই ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি। তাদের ডাকা ৪৮ ঘন্টার ধর্মঘটের সঙ্গে একাত্মতা পোষণ করেছেন সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও সিএনজি অটো রিক্সা ইউনিয়ননের নেতৃবৃন্দ।

প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি পুলক কবির চৌধুরী।

সিলেট বিভাগীয় শ্রমিক ঐক্য জোট এবং জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার এ কর্মসূচি ঘোষণা দেন।
প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে আবু সরকার বলেন, বছরের পর বছর ধরে লামাকাজি, শেরপুর, ফেঞ্চুগঞ্জ ও শেওলা সেতুতে অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে। একইসঙ্গে গোয়াইনঘাট উপজেলা ও ছাতক পৌরসভার নামেও অবৈধভাবে পরিবহন শ্রমিকদের কাছ থেকে চাঁদা আদায় করা হচ্ছে। টাকা না দিলে প্রতিনিয়ত শ্রমিকরা নির্যাতনের শিকার হচ্ছেন। পুলিশ প্রশাসনের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করার পরও কোন প্রদক্ষেপ না নেওয়ায় বাধ্য হয়ে আন্দোলনের ডাক দিতে মালিক-শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়েছেন। তাই আগামী ৯ ও ১০ নভেম্বর সিলেট জেলায় পণ্য পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিন ও জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকারিয়া আহমদ, জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ফয়জুল ইসলাম, যুগ্ম সম্পাদক নাজির আহমদ স্বপন, জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আব্দুস সালাম, সহ-সভাপতি মো. জুবের আহমদ, সিএনজি অটো রিক্স শ্রমিক জোটের সভাপতি মো. খলিলুর রহমান, কার্যকরি সভাপতি মো. মকছির আলী, সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, সহ-সাধারণ সম্পাদক মো. মাহবুব মিয়া, ট্রাক মালিক সমিতির সহ-সভাপতি মো. মুজিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক কয়ছর আলী জালালী, মো. শাহজাহান, সোহরাব আলী, প্রচার সম্পাদক মো. ফখর উদ্দিন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মো. আকমাম আব্দুল্লাহ, ছাতক উপজেলা ট্রাক, পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সহ সভাপতি রেজউল হক তালুকদার রাজু, সাংগঠনিক সম্পাদক মো. রিপন মিয়া তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক মাছুদুল আলম মাছুদ, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম সাঈদ।

জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. শামীম আহমদ স্বাগত বক্তব্যের মাধ্যমে প্রতিবাদ সমাবেশে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সহ সাধারণ সম্পাদক আহমদ আলী স্বপন, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, প্রচার সম্পাদক সামাদ রহমান, নির্বাহী সদস্য শরীফ আহমদ আলী আহমদ, আব্দুল মতিন ভিআইপি, জলিল আহমদ, দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি মো. কাউছার আহমদ, সহ-সভাপতি জুমায়েল ইসলাম জুমেল, ওসমানীনগর থানা কমিটির সাধারণ সম্পাদক বাবুল আহমদ, বিশ্বনাথ থানা আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক তুরণ চৌধুরী, পূর্ব জাফলং আঞ্চলিক কমিটির সভাপতি ছবেদ আহমদ প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000