মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথ পৌরসভায় নব-নির্বাচিত মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তর করলেন প্রশাসককিশোরগঞ্জে ধর্ষণের দায়ে এক শিক্ষক জেল হাজতেনীলফামারীর সৈয়দপুরে রেললাইন থেকে ছাত্রের লাশ উদ্ধারশাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রা

সিলেটের ওসমানীনগরে সরকারী রাস্তার গাছ কাটা’র অভিযোগ

ওসমানীনগর প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ১২০ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের ওসমানীনগরে এলজিইডি’র মালিকানাধীন সরকারী রাস্তার ৩টি গাছ কেটে নিয়ে যায়ার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে এলজিইডি কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। একই দিনে ৩টি বড় বড় গাছ কেটে লুট করার বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক কৌতুহল দেখা দিয়েছে।



জানা যায়, ১৩ মার্চ রবিবার ভুরে স্থানীয় তাজপুর ইউনিয়নের কাদীপুর গ্রামের ভিতর দিয়ে যাওয়ার সরকারী এলজিইডির মালিকানাধীন রাস্তার মদরিছ আলীর বাড়ির সামন থেকে ৬/৭জন লোক একটি চাম্বল ও দুইটি মেহগুনি গাছ কেটে ঠেলাযোগে নিয়ে যায়। ফজরের নামাজ শেষে স্থানীয় বাসিন্দা সাইস্তা মিয়া ও জাবেদ আহমদ রাস্তায় প্রাত ভ্রমণে বের হলে দেখতে পান শামিম ৬/৭জন লোক নিয়ে ঠেলাযোগে গাছ কেটে নিয়ে যাচ্ছে। এরপর বিষয়টি স্থানীয় ওসমানীনগর এলজিইডি অফিসে জানালে এলজিইডি কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

গ্রামের বাসিন্দা জাবেদ আহমদ বলেন , আমি সকালে রাস্তায় হাটতে গিয়ে দেখি শামিম, নুর ইসলাম, ফারুক মিয়া রাস্তার গাছ কেটে নিয়ে যাচ্ছে। সাইস্তা মিয়া বলেন, ফজরের নামাজ শেষে আমি রাস্তায় হাটতে বের হলে দেখি ৬/৭ জনের একটি গুরুপ রাস্তার গাছ কেটে ঠেলা দিয়ে নিয়ে যাচ্ছে। এদের মধ্যে আমি শামিমকে চিনতে পেরেছি। সজ্জাদুর রহমান জানান,আমি সকালে বাড়িতে ছিলাম না। বাড়িতে এসে শুনেছি কয়েকজন এলজিইডির রাস্তা থেকে পঞ্চায়েতি গাছ কেটে নিযেছে। সদ্য সাবেক ইউপি সদস্য নেফুর মিয়া জানান, আমাদের গ্রামের এলজিইডির রাস্তায় পঞ্চায়েতি রোপণকৃত শত শত গাছ রয়েছে।

শুনেছি আজ (রবিবার) সকালে শামিমসহ ৬ জন লোকে ৩টি গাছ কেটে নিয়েছে। সরকার ও পঞ্চায়েতের অনুমতি ছাড়া রাস্তার গাছ কাটার উপর নিষেধাজ্ঞা রয়েছে। সাবেক ইউপি সদস্য শফিক বলেন,কাদীপুর গ্রামের রাস্তায় পঞ্চায়েতি লোকজনের রোপণকৃত গাছ কেটে নেওয়া হয়েছে। আমি এর প্রতিবাদ জানাই। বর্তমান ইউপি সদস্য কবির আহমদ জানান, রাতের অন্ধাকারে কে বা কারা কাদিপুর রাস্তা থেকে ৩টি গাছ কেটে নিয়েছে। আমাকে বিষয়টি বন বিভাগ ও এলজিইডি কর্মকর্তা জানিয়েছেন। আমি ঘটনাস্থলে গিয়ে কাউকে পাইনি।

ওসমানীনগর উপজেলা বন বিভাগ কর্মকর্তা (অতিরিক্ত) শেখ মখলিছুর রহমান জানান, স্থানীয় লোকজনের কাছ থেকে শুনেছি কাদিপুর রাস্তা থেকে ৩টি গাছ কেটে নেওয়া হয়েছে। উপজেলা এলজিইডি কর্মকর্তা প্রকৌশলী এস এম আব্দুল্লাহ আল মামুন জানান, স্থানীয় লোকজন ফোন করে জানিয়েছেন, রাস্তা থেকে সরকারী তিনটি গাছ কেটে নেওয়া হয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বন বিভাগ ও স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে পরবর্তি ব্যবস্থা নেওয়া হবে। স্থানীয় ইউপি চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক বলেন, আমি গাছ কাটার ব্যাপারে কিছু জানিনা।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা বলেন, কাদীপুর রাস্তা থেকে তিনটি গাছ কেটে নেওয়া হয়েছে শুনেছি। বিষয়টি স্থানীয় সরকার প্রকৌশলী তদারকি করছেন।

গাছ কাটার অভিযোগে অভিযুক্ত শামিম বলেন, আমি আমার গাড়িতে আছি। আমি সেখানে ছিলাম না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000