শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

সিলেটের ওসমানীনগরে নির্বাচনী সহিংসতা, প্রার্থীর গাড়ি ভাংচুর, আহত-৭

ওসমানীনগর প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২
  • ২৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

ওসমানীনগরের গোয়ালাবাজার ইউপি নির্বাচনে বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান মানিকের ছোট ভাই আতিকুর রহমান লেবুর নেতৃত্বে প্রতিদ্বন্ধী স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কুদ্দুছ শেখ এর গাড়ি ভাংচুর করে ৭ জনকে আহত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।



আহতরা হলেন, উপজেলার গোয়ালাবাজার ইউপি’র নিজ করনসী গ্রামের মৃত শেখ আব্দুল আলী ফয়েজ এর ছেলে শেখ জাকির (৩০), ও শেখ সালমান (২৮), শেখ আহসান উল্লাহ’র ছেলে শেখ সুহেল (৩৫), কচবুরাই গ্রামের শেখ আফছর এর ছেলে শেখ পারভেজ (২২), আব্দুল জলিল এর ছেলে মোঃ জসিম ওরপে আদা (২৫)সহ অজ্ঞাত আরো দুইজন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভতির্ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ২২ জানুয়ারী শনিবার দিবাগত রাত ১১টায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল কুদ্দুছ শেখ’র আত্মীয় শেখ জাকির পরিবারের লোকজন নিয়ে নুরপুর গ্রামে একজন রোগী দেখতে যান।রোগী দেখে ফেরার পথে নিজ করনসী গ্রামে মোকামের সামনে আসলে বর্তমান ইউপি চেয়ারম্যান ও আসন্ন ৬ষ্ঠ ধাপের নির্বাচনে প্রতিদ্বন্ধী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমান মানিকের ছোট ভাই আতিকুর রহমান লেবুর নেতৃত্বে একদল লোক মোটর সাইকেল দিয়ে জাকিরের নোহা গাড়ি (নং-সিলেট চ-৫১-০১৪৪) গতি রোধ করে অনেকক্ষণ আটকে রাখে।

বিষয়টি এলাকায় জানাজানি হলে শত শত লোক এসে ঘটনাস্থলে জড়ো হয়। এসময় গাড়ি আটকানোর বিষয় জানতে চাইলে লেবু গংরা দেশিয় অস্ত্র শস্ত্র ও লোহার রড দিয়ে গাড়ি ভাংচুর করে জাকিরদের উপর হামলা চালায়। খবর পেয়ে রাত দেড়টার দিকে ঘটনাস্থলে যান আব্দুল কুদ্দুছ শেখ’র ছোট ভাই যুক্তরাজ্য প্রবাসী যুবলীগ নেতা আব্দুস শাহিদ শেখ। তখন লেবুর লোকজন উত্তেজিত হয়ে আব্দুস শহিদ শেখ’র এলিয়ন কার (নং-ঢাকা মেট্রো গ-২১-৪৯৪০) এ ভাংচুর করে। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ওসমানীনগর থানার ওসি ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
প্রবাসী যুবলীগ নেতা আব্দুস শাহিদ শেখ জানান, আমার আত্মীয়রা রোগী দেখার জন্য পাশ^বর্তি গ্রামে যান।

সেখান থেকে ফেরার পথে চেয়ারম্যান মানিকের ভাই লেবু সন্ত্রাসী নিয়ে তাদের উপর হামলা করে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে গেলে দেখতে পাই সেখানে শত শত লোকজন ও পুলিশ রয়েছে। তখন লেবু তার লোকজন নিয়ে পুলিশের সামনে আমার ব্যবহৃত কারটি ভাংচুর করে।

চেয়ারম্যান প্রার্থী আব্দুল কুদ্দুছ শেখ জানান, এবারের নির্বাচনে আমার অবস্থান ভাল দেখে প্রতিদ্বদ্ধী প্রার্থী আতাউর রহমান মানিকের ছোট ভাই লেবু একদল সন্ত্রাসী নিয়ে আমার ভাইদের উপর হামলা চালায় ও গাড়ি ভাংচুর করে। তারা গত দুই দিন ধরে আমার পোস্টার ব্যানার ছিড়ে ফেলছে। আমার নির্বাচনী কর্মীদের গ্রামে ঢুকতে নিষেধ করে। আমি প্রশাসনের ও আমার ইউনিয়নবাসির কাছে এর বিচার চাই। ৩১ জানুয়ারী ভোটের মাধ্যমে জনগণ এর জবাব দিবে ইনশাহআল্লাহ।
বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান মানিক সাংবাদিকদের জানান, লোকজনের মাধ্যমে জানতে পারি রাতে আমাদের গ্রামে একটি বিশৃংখলা হয়েছে। তাৎক্ষণিক আমি ঘটনাস্থলে গিয়ে বিষয়টি শেষ করে দিয়েছি।

এ ব্যাপাারে ওসমানীনগর থানার অফিসার্স ইনচার্জ এস এম মাঈন উদ্দিন বলেন, গোয়ালাবাজারের নিজ করনসী গ্রামে একটি বিশৃংখলার খবর শুনে রাতেই ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছি। লিখিত অভিযোগ আসলে বিষয়টি খতিয়ে দেখবো।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000