শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

সিএনজি ভাড়া বৃদ্ধির প্রতিবাদে সিলেটের বিশ্বনাথে ১৫ গ্রামবাসীর স্মারকলিপি

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১২২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বিশ্বনাথে উপজেলার ‘বিশ্বনাথ-খাজাঞ্চী ও বিশ্বনাথ-অলংকারী সড়কে’ সিএনজি চালিত অটোরিক্সা সংগঠন হঠাৎ করে ভাড়া বৃদ্ধি করার প্রতিবাদে এর প্রতিকার চেয়ে বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে স্মারকলিপি দিয়েছেন এলাকার ১৫ গ্রামবাসী। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ হোম কোয়ারেন্টেনে থাকায় তাঁর পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান। স্মারকলিপি গ্রহণকালে মো. কামরুজ্জামান এলাকাবাসীকে আশ্বস্থ করে বলেন, ইউএনও সাহেব সুস্থ হলেই এ বিষয়টিয় সমাধান করা হবে।

স্মারকলিপিতে ১৫ গ্রামবাসী উল্লেখ করেন, বিশ্বনাথ উপজেলা কোর্ট পয়েন্ট-৭০৭ শাখার সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড বিশ্বনাথ-খাজাঞ্চি ও বিশ্বনাথ-অলংকারি সড়কে নির্ধারিত ভাড়ার চেয়ে দুই রোডের প্রত্যেক স্টপিজে ৫টাকা করে ভাড়া বৃদ্ধি করে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এমনকি স্কুল-কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের কাছ থেকেও আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া। এবিষয় নিয়ে ওই শাখার সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে আলাপ করা হলে তারা আমলে নেয়নি। তাদের এই ভাড়া নৈরাজ্যে আমরা ১৫টি গ্রামের জনসাধারণ অতিষ্ঠ হয়ে পড়েছি। এতে ১৫ গ্রামবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই দুই সড়কে সঠিক ও ন্যায্য ভাড়া নির্ধারণ করার বিনীত অনুরোধ জানান।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়ব আলী (শিমুলতলা), হিরণ মিয়া মেম্বার (টুকেরকান্দি), মকদ্দছ আলী (জানাইয়া), হাজী আব্দুল মন্নান মেম্বার (জানাইয়া নোয়াগাঁও), মাহবুবুর রহমান লিলু (শিমুলতলা), হাজী আব্দুল হাই (রাজনগর), কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ (কামালপুর), শামসু মিয়া লালাকে (রামধানা), হাবিবুল ইসলাম মেম্বার (বন্ধুয়া), হাজী আব্দুল বারী সুনু মিয়া (রামধানা), আসাব আলী (কামালপুর), মতছির আলী (পৌদনাপুর), রহিমুল ইসলাম (জানাইয়া নোয়াগাঁও), সমছু মিয়া (নোয়াগাঁও), রাজুক মিয়া রাজ্জাক মেম্বার (রামধানা), আব্দুল ওদুদ মেম্বার (অলংকারী), আব্দুল গফুর (নোয়াগাঁও), হাজী রইছ আলী (শিমুলতলা), গয়াস মিয়া (টেক কামালপুর), ছালেহ আহমদ তোতা (কামালপুর), আলা উদ্দিন (রামধানা), নজরুল ইসলাম (শেখেরগাঁও), ফারুক মিয়া (কামালপুর), রাসেল আহমদ (কামালপুর), আব্দুর রব সরকার (বন্ধুয়া), আজব আলী (জানাইয়া), দিলোয়ার হোসেন সজিব (শিমুলতলা), হাজী আবুল কালাম (রামধানা), আব্দুল হান্নান (শিমুলতলা), বাবলু আহমদ (টেক কামালপুর), আব্দুর রহমান, (রামধানা) সহ প্রায় তিন শতাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর এই দুই রোড়ে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ১৫ গ্রামের জনসাধারণের উপস্থিতিতে উপজেলার রামধানা গ্রামে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় আন্দোলনকে গতিশীল করতে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়ব আলীকে (শিমুলতলা) আহবায়ক ও শামসু মিয়া লালাকে (রামধানা) সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটিও গঠন করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000