বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৫:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

সাংসদ শফিক বলেছেন অছিয়ত আলী মাদরাসা প্রতিষ্ঠা থেকে আদর্শ ও দেশপ্রেমিক মানুষ তৈরিতে কাজ করছে

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ১৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্জ শফিকুর রহমান চৌধুরী বলেছেন, মাদরাসা শিক্ষা ধর্মীয় ও সাধারণ শিক্ষার সমন্বয়ে একটি পরিপূর্ণ শিক্ষা ব্যাবস্থা।



এ শিক্ষা ব্যবস্থা একজন শিক্ষার্থীকে যেমন আধুনিক করে তুলছে তেমনি পরিশুদ্ধ মানুষ তৈরিতেও ভূমিকা রাখছে। অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসা সে ধারারই একটি শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠা অবধি এ প্রতিষ্ঠান আদর্শ, যোগ্য ও দেশপ্রেমিক মানুষ তৈরিতে কাজ করে যাচ্ছে। তিনি সর্বত্র রাসুলুল্লাহ (সা.) এর আদর্শ গ্রহণের আহবান জানিয়ে বলেন, মহানবীর জীবনাদর্শে আমাদের মুক্তি নিহিত। তাই জীবনের সকল ক্ষেত্রে রাসুলুল্লাহর আদর্শ ধারণ করতে হবে। আর মহানবীর জীবনাদর্শ গ্রহণের মাধ্যমেই একটি সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব।

তিনি আজ শনিবার ১৬ অক্টেবর নগরীর টিলাগড়স্থ আলহাজ্জ অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসায় পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও হিফজ সমাপনকারী শিক্ষার্থীদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মাদরাসার সুপার মাওলানা আখতার হোসাইন জাহেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কামাল বাজার ফাযিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মুফতী এ.কে.এম মনোওর আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৎপুর দারুল হাদীস কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমান, মাদরাসা পরিচালনা কমিটির সদস্য যুক্তরাজ্য প্রবাসী সোহেল আরসাদ, শাহজালাল লতিফিয়া আইডিয়াল একাডেমি সিলেটের প্রিন্সিপাল মাওলানা আজির উদ্দিন পাশা, লতিফিয়া দারুল কুরআন মাদরাসা সিলেটের প্রিন্সিপাল মাওলানা ফখরুল ইসলাম, চান্দুশাহ দাখিল মাদরাসার সহ সুপার মাওলানা মুহাম্মদ খছরুজ্জামান ও মাদরাসার সাবেক শিক্ষক হাফিজ মাওলানা শেখ আফজাল হোসাইন।

মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মুকিত এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা বেলাল আহমদ, শাহ জুনেদ আহমদ, মাওলানা নুমান উদ্দিন, হাফিজ মাওলানা আলিম উদ্দিন, ইমরান আহমদ, মারজানা ইয়াসমিন, বিশষ্ট সংগঠক কবিরুল ইসলাম কবির, কল্যাণপুরের বিশিষ্ট মুরব্বি শাহ জামাল উদ্দিন, সৈদুর রহমান, নুরুন নবী, সিরাজ উদ্দিন, কল্যাণপুর ক্লাবের সাধারণ সম্পাদক মারুফ আহমদ, সদস্য হাবিবুর রহমান হাবিব, মাদরাসার শিক্ষার্থী ইব্রাহীম খান, আব্দুল্লাহ আল ফারহান, সাহেল আহমদ, ইসমাঈল আলী, এহসানুল করীম শুভ, মুহিবুর রহমান, ইয়ামুন মিয়া ও মান্নান মিয়া প্রমূখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000