বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বনাথ উপজেলা আল ইসলাহ’র কমিটি: সভাপতি আখতার আলী সম্পাদক হাবিবজামালপুরের বকশীগঞ্জে দলিল লেখক সমিতির নির্বাচন অনুষ্ঠিতদেবীদ্বার পৌর আওয়ামী লীগ নেতা মরহুম হাজী শহীদুল্লাহ খাজার জানাজা ও দাফন সম্পন্নকুমিল্লার দেবীদ্বার উপজেলা মহিলা শ্রমিক লীগের কমিটি ৩বছরের জন্য অনুমোদনদুমকিতে এইচ.এস.সি ও বি.এম পরীক্ষার প্রস্তুতিমূলক সভাফের গাজিপুরের এক গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনাকিশোরগঞ্জে ভোটকেন্দ্রে বিজিবি সদস্য নিহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের পরিদর্শনসৈয়দপুরে স্ত্রী হত্যাচেষ্টা মামলায় আ’লীগ নেতা জেল হাজতেবালাগঞ্জের কাশিপুর খালের ভাঙ্গন পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন চেয়ারম্যানসিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতে

সর্বস্তরের ছাত্রসমাজের কাছে ইসলামি আদর্শ প্রচারে তালামীয কর্মীদের একনিষ্ঠভাবে কাজ করতে হবে—দুলাল আহমদ

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া’র কেন্দ্রীয় সভাপতি দুলাল আহমদ বলেন, আমাদের দেশের শিক্ষা, শিক্ষাপদ্ধতি, পাঠ্যক্রম ও শিক্ষা কাঠামোয় ধর্মীয় শিক্ষা ও সংস্কৃতির গুরুত্ব খুবই নগণ্য। এদেশীয় শিক্ষাব্যবস্থায় ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতা চর্চার পর্যাপ্ত সুযোগ নেই।



পাঠ্যসূচীতে পর্যাপ্ত ধর্মীয় শিক্ষার অভাব, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ধর্মীয় মূল্যবোধ ও সঠিক আকিদাসম্পন্ন সংগঠনের বিচরণ না থাকা এবং সঠিক গাইডলাইনের অভাবে সাধারণ শিক্ষার্থীরা ইসলামি আদর্শের প্রকৃত রূপ সম্পর্কে অজ্ঞাত থাকছে। এছাড়াও বিভিন্ন ভ্রান্ত আকিদা ও মতবাদের সংগঠনের প্ররোচনায় পড়ে ছাত্রসমাজ সঠিক আকিদা থেকেও দূরে সরে যাচ্ছে। ছাত্রসমাজের কাছে ইসলামের প্রকৃত সৌন্দর্য ও আদর্শ এবং সহিহ আকিদা তুলে ধরা না গেলে এদের বিপথগামী হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। সুতরাং ছাত্রসমাজের কাছে ইসলামি আদর্শের স্বরূপ তুলে ধরতে তালামীযে ইসলামিয়ার কর্মীদের একনিষ্ঠভাবে কাজ করতে হবে।

তিনি আজ বৃহস্পতিবার ৪ নভেম্বর হযরত শাহজালাল (র.) ফাযিল মাদ্রাসার কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া ওসমানীনগর উপজেলা আয়োজিত “সদস্য স্তর উন্নয়ন পরীক্ষা ও প্রশিক্ষণ কর্মশালা ‘২১”-এ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি ফয়ছল ইসলাম’র সভাপতিত্বে ও সহ-সভাপতি জুনায়েদ আহমদ তালুকদার ও সাধারণ সম্পাদক তুহিন আহমদ’র যৌথ সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ’র সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সুলতান আহমদ, সাংগঠনিক সম্পাদক মনজুরুল করিম মহসিন, সাবেক প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মো. আব্দুর রব।
কর্মশালায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট (পশ্চিম) জেলা শাখার সভাপতি কবির আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া, আল-ইসলাহ ওসমানীনগর’র সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মতিন গজনবী, সংগঠনের সিলেট পশ্চিম জেলা সহ-সভাপতি সালেহ আহমদ, অর্থ সম্পাদক মাহবুব খাঁন, সদস্য রাহিন আহমদ সালেহ, সাবেক উপজেলা সভাপতি হাফিজ আব্দুল আমিন প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000