মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

সন্ত্রাসী কায়দায় জমি জবর দখলে বাধা দেয়ায় সৈয়দপুরে হত্যার চেষ্টা ও ছিনতাই

মোঃজাকির হোসেন,নীলফামারী প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সংঘবদ্ধ হয়ে সন্ত্রাসী কায়দায় জমিতে হালচাষ করে জবর দখলের অপচেষ্টা চালিয়েছে একটি চক্র। দীর্ঘ দিন থেকে ভোগদখলে থাকা নিজের ক্রয়কৃত জমি অবৈধভাবে দখল করতে আসায় বাধা দেয়ায় মালিককে মারধর করাসহ গলা টিপে হত্যার চেষ্টাও করেছে।



ব্যার্থ হয়ে মোবাইল, স্বর্ণের চেইন ও মানিব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৮ টায় নীলফামারীর সৈয়দপুর শহরের পাটোয়ারি পাড়া এলাকার এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বাদি দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডী সোনাপুকুর চাকলাবাজারের মৃত আলহাজ্ব মাহাতাব হোসেনের ছেলে মশিউর রহমান।

অভিযোগপত্র সূত্রে জানা যায়, বাদি সৈয়দপুর শহরের পশ্চিম পাটোয়ারি পাড়া ভাগার এলাকায় রেকর্ডমূলে মূল মালিকের কাছ থেকে জমি কিনে ২০১২ সাল থেকে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন নিয়মতান্ত্রিকভাবে লিজ নেয়া রেলওয়ের ৮৫ শতক জমি নিয়ে রেলওয়ে কর্তৃপক্ষের কোন আপত্তি নেই এবং তারা কোন প্রকার বাধা বিঘ্নও করেনি।

অথচ সম্প্রতি রেলওয়ের একটি রিসিভ দেখিয়ে ওই জমি নিজেদের বলে দাবী করে জবর দখলের পায়তারা করাসহ নানা হুমকি প্রদর্শন করে আসছিল কতিপয় ব্যক্তি। তারা হলো সৈয়দপুর পৌরসভাধীন পশ্চিম পাটোয়ারি পাড়ার ইউসুফ আলীর ছেলে আমিনুল ইসলাম (৪৮), আনারুল (৪৩) ও আনোয়ার (৪৫) এবং তাদের স্ত্রী সিতারা বেগম (৪২) ও খোরশেদা (৩৮), পার্শবর্তী দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার সোনাপুকুর মুন্সিপাড়ার হেলাল মিয়ার (কালুয়া) ছেলে সাইফুল ইসলাম (৩২) ও সোনাপুকুর কোরানীপাড়ার মৃত নালুর ছেলে মো. মোস্তফা (৫২)।

এরই ধারাবাহিকতায় সোমবার সকালে তারা পূর্বপরিকল্পিতভাবে বাঁশের লাঠি, লোহার রড, ধারালো হাসুয়া নিয়ে দলবদ্ধ হয়ে ওই জমিতে এসে গায়ের জোরে হালচাষ করার উদ্যোগ নেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গেলে তারা অকথা ভাষায় গালাগাল শুরু করে। এতে বাধা দেয়ায় সবাই ঘিরে ধরে এলোপাথাড়ি মার ডাং দিয়ে জখম করে মশিউর রহমানকে।

এক পর্যায়ে আমিনুল গলা চেপে ধরে শ্বাষরোধ করে হত্যার চেষ্টা করে আর আনারুল প্যান্টের পকেট থেকে মানিব্যাগ এবং গলা থেকে ৩৫ হাজার টাকা মূল্যের ৮ আনা ওজনের সোনার চেইন ও একই দামের ৮ আনা ওজনের আংটি, এক হাজার দুইশত টাকার একটি বোতাম মোবাইল ছিনিয়ে নেয়। মানিব্যাগে নগদ ৮ হাজার ২০০ টাকাসহ জাতীয় পরিচয়পত্র ও জরুরী কাগজপত্র ছিল।

পরে মশিউর রহমানের সাথে আসা দুইজন ব্যক্তি উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। উভয়পক্ষকে মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় সদর পুলিশ ফাঁড়িতে নিজ নিজ কাগজপত্র নিয়ে উপস্থিত হওয়ার জন্য বলেছে। এসময় পর্যন্ত যেন নতুন করে আর কোন বিবাদে না জড়ায় সেজন্য সতর্ক করেছে।

মশিউর রহমান জানান, আমিনুল গংরা অত্যন্ত দূর্দান্ত ও লুটেরা প্রকৃতির। তারা ওই জমি ছাড়াও আশে পাশের আরও অনেকের জমি সিন্ডিকেট করে ভুয়া কাগজের জােরে দখল করেছে। ইতোপূর্বেও তারা জোরপূর্বক জমি দখলের চেষ্টা করেছিল।

এব্যাপারে অভিযোগ হওয়ায় উভয়পক্ষকে স্থিতিশীলতা বজায় রাখার নির্দেশ দেয় আদালত। কিন্তু তারা আইন অমান্য করে জোর করে জমি দখল করছে। আমাকে সংঘবদ্ধভাবে অতর্কিত আক্রমণ করে বেধড়ক মেরেছে। তাদের আঘাতে আমি প্রচণ্ডভাবে জখম হয়েছি। বুকে কিলঘুসি মারায় অসহ্য ব্যাথা হচ্ছে। উচচতর চিকিৎসা নিতে হবে।

সৈয়দপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) সাইফুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000