সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম :
এনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানবিশ্বনাথে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এান ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন নুনু মিয়ারাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধনবিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণছাতকে ইমাম মোয়াজ্জিন গণকে খাদ্য সামগ্রী উপহার দিলেন সাহেলবিশ্বনাথে ‘বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের’ নগদ অর্থ বিতরণজামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন বিএনপির কার্যালয় উদ্বোধনবালাগঞ্জে সালমান আহমেদের পরিবারের পক্ষ থেকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণবিশ্বনাথে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় সাধারণ ডায়েরীউপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ

সড়ক দুর্ঘটনায় মেক্সিকোতে ৫৩ অভিবাসী নিহত

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে এক সড়ক দুর্ঘটনায় অন্তত ৫৩ জনের মৃত্যু হয়েছে। নিহতদের বেশির ভাগই মধ্য আমেরিকা থেকে যুক্তরাষ্ট্রে অভিবাসনপ্রত্যাশী।



জীবনের ঝুঁকি নিয়ে যুক্তরাষ্ট্রের সীমান্তের উদ্দেশে যাওয়ার সময় তাদের বহনকারী ট্রাকটি উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় চিয়াপাস প্রদেশের সিভিল প্রোটেকশন এজেন্সির প্রধান লুইস ম্যানুয়েল গারসিয়া জানান, টাক্সটলা গুতেরেস শহরের বাইরে সড়কের একটি তীক্ষ্ণ বাঁকে ট্রাকটি উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।

মেক্সিকোর অ্যাটর্নি জেনারেলের কার্যালয় দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৫৩ বলে জানিয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, দুর্ঘটনায় আহতেরা আর্তনাদ করছিলেন। দুর্ঘটনার পরপরই মেক্সিকোর সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান বলে জানান তিনি।

দুর্ঘটনায় আহতদের ওই এলাকার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ঘটনাস্থল থেকে পাওয়া রয়টার্সের একাধিক ছবিতে দেখা যায়, একটি সাদা বড় ট্রাক মহাসড়কে এক পাশে কাত হয়ে পড়ে আছে এবং কিছু লোককে চিকিৎসা ও শুশ্রূষা করা হচ্ছে। এ ছাড়া ছবিতে সাদা কাপড়ে মোড়ানো মৃতদেহের সারিও দেখা যায়।

এদিকে, দুর্ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, একজন নারী একটি শিশুকে কোলে নিয়ে কাঁদছেন। দুজনের শরীরই রক্তে মাখামাখি। আরেকটি ভিডিওতে দেখা গেছে, দুর্ঘটনাকবলিত ট্রাকের ভেতরে ব্যথায় কুঁকড়ে আছেন এক ব্যক্তি, তেমন নড়াচড়া করতে পারছেন না। আর, উদ্ধারকর্মীরা ট্রাকের ভেতর থেকে মরদেহগুলো বের করছেন।

চিয়াপাস সিভিল প্রোটেকশন সংস্থা জানিয়েছে, নিহতদের মধ্যে নারী-পুরুষ ও শিশু রয়েছে।

এক টুইটবার্তায় মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর ‘অত্যন্ত বেদনাদায়ক’ এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

মধ্য আমেরিকার দারিদ্র্য ও সহিংসতা থেকে পালিয়ে আসা অভিবাসনপ্রত্যাশীরা সাধারণত মেক্সিকো হয়ে মার্কিন সীমান্তে পৌঁছানোর চেষ্টা করে। এর জন্য তারা পাচারকারীদের মাধ্যমে কখনও কখনও বড় ট্রাকে গাদাগাদি করে অত্যন্ত বিপৎসংকুল পথে মার্কিন সীমান্তের উদ্দেশে রওনা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000