শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:০৭ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া’র জন্মদিন উপলক্ষ্যে মিলাদ ও দোয়া মাহফিলজ্বালানী তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সৈয়দপুরে জাপা’র বিক্ষোভ ও সমাবেশকুলাউড়া সরকারি কলেজ থেকে দুই বহিরাগত আটককুমিল্লার দেবীদ্বারে সাংবাদিক মামুনুর রশিদের বিরুদ্ধে ফেইসবুকে মিথ্যা অপপ্রচারের অভিযোগরাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃক্ষরোপন কর্মসূচি উদ্ভোদননীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনে আশুরা পালনমজুরী বৃদ্ধির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতিসিলেটের বিশ্বনাথে সূচনার সমন্বয় সভা অনুষ্টিতজামালপুরের বকশীগঞ্জে স্থলবন্দরে ভারতীয় ট্রাক চাপায় নারী শ্রমিক নিহতরাজনগরে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্ম বার্ষিকী পালিত

শেরপুরে আদালত ভবনে মাতৃদুগ্ধপান কেন্দ্র স্থাপন

মোঃ তারিফুল আলম তমাল, শেরপুর জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে শেরপুরে বিচার ও সেবাপ্রার্থী মায়েদের দুর্ভোগ লাঘবে আদালত ভবনে মাতৃদুগ্ধপান কেন্দ্র স্থাপন করা হয়েছে।



২৯ ডিসেম্বর বুধবার দুপুরে জেলা জজ আদালত ভবনের নিচতলায় ওই মাতৃদুগ্ধপান কেন্দ্রের উদ্বোধন করেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন। ওইসময় তিনি বলেন, আদালতে সেবা নিতে আসা মায়েরা তাদের শিশুদের দুধপান করাতে গিয়ে সমস্যায় ভুগেন। মুজিববর্ষে মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এ দুর্ভোগ লাঘবে আদালত ভবনে মাতৃদুগ্ধপান কেন্দ্রটি স্থাপন করা হলো। এখন থেকে মায়েরা তাদের শিশুদের নিরাপদে এখানে দুগ্ধপান করাতে পারবেন। তিনি আরও বলেন, কেন্দ্রটির নিরাপত্তায় আদালতের একজন নারী কর্মচারীকে সার্বক্ষণিক নিয়োজিত রাখা হবে।

মাতৃদুগ্ধপান কেন্দ্র উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম হুমায়ুন কবীর, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর আল মামুন, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা গোলাম মাহবুব খান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী, প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ জেলা জজ আদালতের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এ মাতৃদুগ্ধপান কেন্দ্রে বিচার ও সেবাপ্রার্থী মায়েরা তাদের শিশুদের নিরাপদে দুধপান করাতে পারবেন। চারটি চেয়ার ও একটি টেবিলসহ সুসজ্জিত ওই কেন্দ্রটিতে পানি পানের সুবিধার্ধে পানির ফিল্টার ও গ্লাস রাখা হয়েছে। সেইসাথে কেন্দ্রটির ভেতরে ও বাইরে সচেতনতামূলক বিভিন্ন স্টিকার ও ব্যানার দিয়ে সাজানো হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000