সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন

শিরোনাম :
এনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানবিশ্বনাথে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এান ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন নুনু মিয়ারাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধনবিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণছাতকে ইমাম মোয়াজ্জিন গণকে খাদ্য সামগ্রী উপহার দিলেন সাহেলবিশ্বনাথে ‘বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের’ নগদ অর্থ বিতরণজামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন বিএনপির কার্যালয় উদ্বোধনবালাগঞ্জে সালমান আহমেদের পরিবারের পক্ষ থেকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণবিশ্বনাথে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় সাধারণ ডায়েরীউপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ

শেরপুরের ঝিনাইগাতীতে বিনা চিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি মানুষিক ভারসাম্যহীন আখি

শেরপুর জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২
  • ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিনাচিকিৎসায় ৮ বছর ধরে শিকলে বাঁধা মানুষিক ভারসাম্যহীন আখি আক্তার (১২)মানবেতর জীবন যাপন করে আসছে। আখি আক্তার ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের দক্ষিন ডেফলাই গ্রামের রিক্সাচালক আদর আলীর মেয়ে।



৩ ছেলে ১ মেয়ের মধ্যে আখি আক্তার সবার বড়ো। আদর আলী জানান, জন্মের ৪ বছর পর থেকে মানুষিক ভারসাম্যহীন হয়ে পরে আখি আক্তার। আর্থিক সংকটের কারনে চিকিৎসা করাতে পারছেন না রিক্সা চালক পিতা আদর আলী। ফলে ৮ বছর ধরে বিনাচিকিৎসায় শিকলে বন্দি করে রাখা হচ্ছে আখি আক্তারকে। আদর আলী জানান, রিক্সা চালিয়ে যা আয় হয় তা দিয়ে সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে তাকে।

মেয়ের চিকিৎসার জন্য রিক্সাচাক পিতা আদর আলী প্রশাসনসহ জনপ্রতিনিধিদের কাছে বহু আবেদন নিবেদন করেও কোন কাজে আসেনি বলে জানান আদর আলী।। সরকারিভাবে একটি প্রতিবন্ধী ভাতার কার্ড ছাড়া ওই পরিবারের ভাগ্যে জুটেনি কোন সাহায্য সহযোগিতা। তাই কি দিয়ে মানুষিক ভারসাম্যহীন মেয়ের চিকিৎসা করাবে এ চিন্তায় আদর আলী এখন দিশেহারা। বর্তমানে মানুষিক ভারসাম্য মেয়েকে নিয়ে মানবেতর জীবনযাপন করে আসছেন।

নলকুড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজনু মিয়া জানান ইউনিয়ন পরিষদের আওতায় চিকিৎসা সেবা দেয়ার মতো কোন সুযোগ নেই। একটি প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়া হয়েছে। পরবর্তীতে ওই পরিবারকে সহায়তার বিষয়ে অগ্রাধিকার দেয়া হবে। ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফারুক আল মাসুদ বলেন ওই পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসন বরাবর একটি লিখিত আবেদন করা হলে চিকিৎসা সহায়তার বিষয়ে বিবেচনা করে ব্যবস্থা নেয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000