সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১০:৫৪ অপরাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

শাহপরান থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

ফারুক আহমদ, স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেট এসএমপি’র শাহপরান রহ. থানার বালুচরে ওপেন হাউজ ডে অনুষ্টিত হয়েছে।



সোমবার ১৯ সেপ্টেম্বর সকাল ১১ টায় বালুচরের আল ইসলাহ ২নং মসজিদ পয়েন্ট চত্বরে ওই ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে শাহপরান রহঃ থানা তদন্ত অফিসার ইন্দ্রনীল ভট্টাচার্য বলেন, এদেশে সেবা প্রদানকারী সরকারি ও বেসরকারি নানান ধরনের সংস্থা রয়েছে, একটু অনুভব করলেই দেখবেন, অত্যন্ত সংবেদনশীল ও স্পর্শকাতর কার্যপরিধির পেশা হওয়া সত্বেও স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে কতটা সৎ সাহস নিয়ে, কতটা চ্যালেঞ্জ নিয়ে আপনাদের মুখোমুখি আমরা দাঁড়াই। তিনি সিলেট নগরী শাহপরান রহঃ থানা এলাকা যাতে সুন্দর, বসবাস যোগ্য ও নিরাপত্তার সাথে জনগণ বসবাস করতে পারে তার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানের শুরুতে যথারীতি বিগত ওপেন হাউজ ডে তে আগত ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানকল্পে শাহপরান রহঃ থানা তথা থানার দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট অফিসারগনকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে সমস্যা সমাধান কল্পে কি কি ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে, সমস্যার কতটুকু সমাধান করেছে, সেই সংক্রান্তে পুঙ্খানুপুঙ্খ ভাবে একটি জবাবদিহিতামূলক বিবরণী (মিউনিট) আগত সর্বসাধারণের সামনে পাঠ করে শোনানো হয়।

বিশেষ অতিথির বক্তব্যে থানার সেকেন্ড অফিসার স্নেহাশিস বলেন, ওপেন হাউজ ডে হচ্ছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে জনগণের সাথে পুলিশের যোগাযোগ স্থাপনের একটি সেতুবন্ধন। তাই ওপেন হাউজ ডে তে, উত্থাপিত বিষয়গুলো আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখে থাকি। এরমধ্যে আমরা তিনটি বিষয়ের উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করে থাকি। ভুক্তভোগীদের উত্থাপিত সমস্যা শুনে তা সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। সুশীল সমাজের নেতৃবৃন্দ, সামাজিক নেতা ও জনপ্রতিনিধিদের কাছ থেকে এলাকা ভিত্তিক, সামাজিক নানান ধরনের অসংগতি ও সমস্যা শুনে সেগুলোর সমাধানকল্পে ব্যবস্থা গ্রহণ।

পুলিশ সদস্যদের বিরুদ্ধে যে কোনো অনিয়ম ও শৃঙ্খলা পরিপন্থী অভিযোগ থাকলে তা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

অতঃপর উপস্থিত ভুক্তভোগী জনসাধারণ সভায় নানান বিষয়ে তাদের সমস্যা তুলে ধরেন।
৫৮ নং বিট অফিসার এসআই মিজান, ভুক্তভোগীদের উত্থাপিত বিভিন্ন সমস্যা সংক্রান্তে আলোকপাত করার পাশাপাশি অপরাধ নিবারণের জন্য সামাজিকভাবে সবাইকে এগিয়ে এসে সামাজিক দায়িত্ব পালন করার পাশাপাশি পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন শাহপরান রহঃ থানা এর পুলিশ অপারেশনসহ থানার সকল অফিসার ও ফোর্সবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ সহ থানা এলাকার সকল শ্রেণী পেশার লোকজন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000