বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধারমৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা

ল্যাপটপ যত্নে কিছু টিপস

অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

ল্যাপটপ যত্নে কিছু গুরুত্বপূর্ণ টিপস। যা জানা থাকা ভাল।

১) আপনার ল্যাপটপ থেকে যে কোনও তরল দূরে রাখুন।আপনার ল্যাপটপের কাছে কফি, সোডা, জল বা অন্য কোনও তরল পান করতে গিয়ে দুর্ঘটনাগুলি খুব সহজেই ঘটতে পারে।

২) অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ভাইরাসের বিরুদ্ধে সেরা প্রতিরক্ষা। আপনি কী ডাউনলোড করেন তা জানা থাকলেও এতে একটি ভাইরাস থাকতে পারে। ভাইরাসটি সিস্টেমের কাজকর্ম এবং কার্যকারিতাও কমিয়ে দিতে পারে।

৩)আপনার ল্যাপটপ থেকে খাবার দূরে রাখুন। আপনার ল্যাপটপের উপরে খাবেন না, সার্কিট ক্ষতিগ্রস্থ হতে পারে। সবচেয়ে খারাপ বিষয়, ল্যাপটপটি ময়লা দেখাবে।

৪)আপনার পেট অর্থাৎ পোষ্য যেখানে আছে সেখানে আপনার কম্পিউটারটি ব্যবহার করবেন না। তাদের লোম এবং চুল ভেতরে ঢুকে ক্ষতি করতে পারে।

৫)কম্পিউটার যেখানে থাকবে সেই জায়গা যেন পরিষ্কার থাকে।

৬) আপনার ল্যাপটপটি ব্যবহার করার সময় হাত পরিষ্কার রাখুন।পরিষ্কার হাত আপনার ল্যাপটপ টাচপ্যাড ব্যবহার করা আরও সহজ করে তোলে।
৭) পাওয়ার কর্ডটি টানবেন না।কম্পিউটারের কর্ডের উপর দিয়ে আপনার চেয়ারটি টানবেন না।
৮)আনুষাঙ্গিক ডিভাইসগুলি তাদের যথাযথ স্লটে প্লাগ করতে ভুলবেন না।

৯)স্ক্রিনের আশেপাশের অঞ্চলটি পরিষ্কার করতে একটি পুরানো টুথব্রাশ ব্যবহার করুন।

১০) বিছানায় আপনার ল্যাপটপ ব্যবহার করবেন না। যেহেতু হিট জেনারেট হয় তাই একটা সলিড সারফেসের ওপর রেখে ব্যবহার করুন আর একান্ত ব্যবহার করলেও লক্ষ্য রাখুন বিছানার ধুলোবালি যেন ধারেকাছে না আসে।

১১) কাজ শেষ হলে সবসময় স্নুজ,স্লিপ,স্ট্যান্ড বাই মোডে রাখবেন না।বন্ধ অর্থাৎ শাট ডাউন  করে রাখুন। ব্যাটারি লাইফ সাশ্রয় হবে।

১২)বাইরের ধুলোবালি এড়াতে কাজ শেষ হলে ল্যাপটপ ব্যাগে ভরে রাখুন।বাইরে রাখবেন না।

১৩)ল্যাপটপ নিয়ে বেরোবার আগে ড্রাইভ থেকে সিডি,ডিভিডি বের করে রাখুন।

১৪)ল্যাপটপ স্ক্রিন খুব স্পর্শকাতর তাই পেন বা কিছু দিয়ে ছোঁবেন না। প্রপার সলিউশন আর নরম কাপড় দিয়ে পরিস্কার করুন।      

১৫) ল্যাপটপ এমন কিছুর পাশে রাখবেন না যা থেকে হিট জেনারেট হয়।
★পৃথ্বীরাজ বসাক

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000