মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩০ পূর্বাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

লকডাউন উপেক্ষা করে পটুয়াখালীর লেবুখালী ফেরিঘাটে ঢাকাগামী যাত্রীদের ঢল

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৩৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

মোঃমিজানুর রহমান,পটুয়াখালী প্রতিনিধিঃ ঢাকা-গামী আগামী ১আগস্ট রবিবার থেকে গার্মেন্টস-সহ রফতানিমুখী শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি মেনে খোলা হবে। শুক্রবার বিকালে মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো.রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানোর পরেই গার্মেন্ট-কর্মীদের ঢাকায় ফিরতে মরিয়া হয়ে উঠতে দেখা যায়। গার্মেন্টস খোলার ঘোষণার পরেই পটুয়াখালীর দুমকির লেবুখালী ফেরীঘাটে ঢাকাগামী যাত্রীদের প্রচণ্ড ভিড় দেখা যায়। করোনায় সামাজিক দূরত্ব দুরের কথা, মৃত্যু ঝুঁকি মাথায় নিয়ে অসংখ্য মানুষ ফেরিঘাটে এসে ভিড় করে। হাজার হাজার মানুষ গাদাগাদি করে ফেরিতে পার হন। দক্ষিণ-ঞ্চলের ২জেলা সহ বিভিন্ন উপজেলার কর্মমুখী মানুষ লেবুখালী ফেরী পার হয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ছুটছেন।

অভ্যন্তরীণ ও দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকায় মটরসাইকেল ভ্যান-ট্রলি, পিকআপ, মাইক্রোবাস,অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী ট্রাকে করে নিজ নিজ গন্তব্যে ছুটছে পোশাক শ্রমিকরা। সকাল দশটায় হতে বিকাল ৬-টা ন্লেবুখালী ফেরীঘাটে দেখা যায় ফেরিতে শুধু মটরসাইকেল আর ঢাকা মুখী মানুষ গাদাগাদি করে মৃত্যু ঝুঁকি নিয়ে গার্মেন্টস শ্রমিকরা ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন।

পটুয়াখালীর দুমকি থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেওয়া যাত্রীরা বলেন, সরকার কোরবানি ঈদের ছুটি ঘোষণা করার পর তারা গ্রামের বাড়িতে ফিরেছিলেন। এখন ১ তারিখ থেকে গার্মেন্ট খোলার ঘোষণা দিয়েছে তাই এখন চাকরি টিকিয়ে রাখতে শত কষ্ট সহ্য করে ঝুঁকি নিয়েই নিয়মিত ভাড়ার চেয়ে দিগুন ভাড়া দিয়ে নিজ যায়গায় পৌঁছাতে হবে বৃষ্টিতে ভিজে এই পণ্যবাহী ট্রাকে মাহিন্দ্রা অটোরিক্সা মটরসাইকেলে করে মহিলা-পুরুষ গাদাগাদি করে ঢাকায় যাচ্ছি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000