বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
সেবা প্রদানের জন্য ‘ ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপের’ বিনামূল্যে অক্সিজেন সেবা চালুকরোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু বিশ্বনাথেপাওয়ার ব্যান্ড’ খাদ্য সামগ্রী বিতরণ করলো বিশ্বনাথেগাইবান্ধা জুড়ে কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে মানুষের চলাচল বেড়েছে৩৪টি আশ্রয় শিবিরের হাজার হাজার রোহিঙ্গা পাহাড় ধসের ঝুঁকিতেরেকর্ড সংখ্যক ১৭ জনের মৃত্যু সিলেটে করোনায় : আক্রান্ত ৭৩৬ জনলকডাউন অমান্য করায় পাঁচ দিনে ১১ মামলায় ১৭ হাজার টাকা জরিমানা সুন্দরগঞ্জেবিশ্বনাথের ইউএনও সুমন চন্দ্র বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ ব্যক্তির চিকিৎসা সহায়তা প্রদান করলেনমৌলভীবাজারের বড়লেখায় জরুরি বৈঠক করলো করোনা প্রতিরোধ কমিটিসিলেটের বিশ্বনাথে করোনা ভাইরাসে এক বৃদ্ধের মৃত্যু

রোজিনা ইসলামের ফেইসবুক আইডি ডিএক্টিভ

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া মামলায় কারাগারে থাকা প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের ফেসবুক অ্যাকাউন্ট খুঁজে পাওয়া যাচ্ছে না। তার ফেসবুক অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভ (নিষ্ক্রিয়) করা হয়েছে। যদিও কারাবন্দি রোজিনার ফেসবুক ব্যবহারের সুযোগ নেই। কারাবন্দি রোজিনার ফেসবুক আইডি তাহলে নিষ্ক্রিয় করল কে, প্রশ্ন দেখা দিয়েছে।

বুধবার (১৯ মে) সন্ধ্যায় রোজিনার এক সহকর্মী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই সহকর্মী জানান, রোজিনার ফেসবুক আইডি বর্তমানে নিষ্ক্রিয় আছে। ওই দিন মূল ঘটনার সময় ওখানকার লোকেরাই এটি সম্ভবত নিষ্ক্রিয় করেছে। বর্তমানে ফেসবুকে তার আইডিটি দৃশ্যমান নয়।

এদিকে রোজিনার স্বামী মনিরুল ইসলাম মিঠু বলেন, “তার (রোজিনা ইসলাম) ফেসবুক আইডির বিষয়ে আমি কিছু নিশ্চিত নই। কারণ, মোবাইল তারা (প্রশাসন) নিয়ে গেছে। পাসওয়ার্ডও নিয়ে গেছে।”

বৃহস্পতিবার সরকারি গোপন আইনে রোজিনার বিরুদ্ধে করা মামলার জামিন শুনানির দিন ধার্য ছিল। এদিন বেলা পৌনে ১টায় বৃহস্পতিবার (২০ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লার ভার্চুয়াল আদালতে জামিন শুনানি শুরু হয়। শুনানি শেষে বিচারক আদেশের জন্য রোববার দিন ধার্য করেন। এরআগে সোমবার (১৭ মে) পেশাগত দায়িত্ব পালনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। এরপর মঙ্গলবার (১৮ মে) বেলা ১১টার দিকে সিএমএম আদালতে তুলে রোজিনার ৫ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত তার রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলাটি তদন্তের দায়িত্ব ডিবিকে দেওয়া হয়েছে।

আলোকিত সিলেট/২১মে/এমবিএইচ

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000