শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

রোজা বিনয়ী ও খালিস হওয়ার শিক্ষা দেয়-মাহবুবুর রহমান ফরহাদ

ফারুক আহমেদ
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৯০ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ বলেছেন, আল্লাহর দরবারে তারাই সম্মানী যারা তাকওয়াবান।



রোজা হলো তাকওয়া অর্জনের অন্যতম মাধ্যম। নবী করীম (সা.) ইরশাদ করেন, “রোজা সবরের অর্ধেক, আর সবর ঈমানের অর্ধেক।” সবর মানুষের অন্তরের অহংকার দূর করে, রোজার মাধ্যমে এর অনুশীলন হয়। দিনের বেলায় সকল ভোগ থেকে বিরত থাকার বিধান সবার জন্য সমান। এমন নয় যে, ধনীর জন্য অর্ধ-দিন আর গরীবের জন্য পুরো দিন। সুতরাং এখানে কোনো ভেদাভেদ নেই, যা বিনয়ী ও খালিস হওয়ার অন্যতম একটি শিক্ষা।

আমরা যদি রোজার শিক্ষা কাজে লাগিয়ে আমাদের চারপাশের অসহায়-গরিবদের সাথে সর্বদা সুখ-দুঃখ ভাগ করতে পারি এবং নিজ নিজ অবস্থান থেকে সমাজের অসহায় মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেই তাহলে আজকের ইফতার মাহফিলের আয়োজন সফল।

তিনি রবিবার ১৭ এপ্রিল বিকেলে নগরীর এক অভিজাত রেস্টুরেন্টে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ২৭নং ওয়ার্ড আয়োজিত দুআ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, আমাদের মুরশিদ হযরত বড় ছাহেব কিবলাহ ফুলতলীর মিশনের অংশ অনুযায়ী চারপাশের অসহায়দের সাথে আসন্ন ঈদের আনন্দ ভাগাভাগি করার উদ্দেশ্যেও আমরা যেন কাজ করি। শুধু অনুষ্ঠান করে নয়, বরং খালিসভাবে নিরবে-নিভৃতেও আমরা এ মহান খিদমাতের একজন কর্মী হতে পারি। আল্লাহ আমাদের তাওফীক দান করুন।

শাখা সভাপতি জায়দুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তোফায়েল শাহ’র সঞ্চালনায় মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট মহানগর তালামিযের সভাপতি এস এম মনোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর তালামিযের সহ-সভাপতি মিনহাজুল ইসলাম নিয়াজ, প্রশিক্ষণ সম্পাদক আরিফ মাহমুদ জামি, ৪নং কুচাই ইউনিয়ন আল ইসলাহ সভাপতি বুযায়েল আহমদ, সিলেট মহানগরীর ২৭নং ওয়ার্ড আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক হাফিজ মিজানুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা সিদ্দিকুর রহমান, সদস্য রুহুল আমিন ও আতাউর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন শাখা সাংগঠনিক সম্পাদক আরকান খান মোহন, সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ুন রশীদ, আতিকুর রহমান আরিফ, প্রচার সম্পাদক আলমগীর আহমদ, সহ-প্রচার সম্পাদক ইফাজ মালিক, অর্থ সম্পাদক মারজান আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আবিদ মাহমুদ সামী, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নুরুল ইসলাম রাফি, সদস্য জাহাঙ্গীর আহমদ, আলীম উদ্দিন জাহিদ, জীবান শাহ তোয়েল, বুরহান উদ্দিন, আলামিন আহমদ রাহি, লিমন আহমদ, আলামিন আহমদ, অনিক হোসেন মাহি, অমিত হোসেন মাহদি, সানিয়াদ আহমদ, মহসিন আহমদ জুমেল, ইমন আহমদ, ইয়াসিন আহমদ প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000