শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:২৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

রাজনগরে মজুরি বৃদ্ধির দাবিতে চা শ্রমিকদের অবরোধ ও বিক্ষোভ সমাবেশ

সঞ্জয় মালাকার
  • প্রকাশের সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

মজুরি বৃদ্ধির দাবিতে সারা বাংলাদেশ চা শ্রমিকদের আন্দোলনের আজ ১৩তম দিন। মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় দ্রব্যমূল্যের সাথে সংগতি রেখে ৩০০টাকা মজুরি বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে রাজ নগরের চা শ্রমিকেরা।



শনিবার (২০ আগস্ট) সকাল ১০ঘটিকা হতে পায়ে হেটে উপজেলার কলেজ পয়েন্ট নামক স্থানে জড়ো হয় রাজনগরের সকল চা বাগানের চা শ্রমিকেরা।তারা মৌলভীবাজার টু সিলেট ও মৌলভীবাজার টু কুলাউড়া সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন।

এ সময় চা শ্রমিক নেতারা বলেন আমরা মাথার ঘাম পায়ে ফেলে কাজ করি,কিন্তু আমরা আমাদের ন্যায্য মজুরি পাইনা।আমরা ১৩দিন যাবদ না খেয়ে আন্দোলন করছি কিন্তু মালিক পক্ষ আমাদের আন্দোলনে কেনো সাড়া দিচ্ছেন না।

তারা আরো বলেন যতক্ষন মালিক পক্ষ আমাদের দাবি মেনে না নিচ্ছেন,ততক্ষণ পর্যন্ত আমরা কর্মবিরতি অব্যাহত রাখবো।

এ সময় শ্রমিকদের দাবিতে সম্মতি জানিয়ে সমাবেশে যোগ দেন রাজনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনসুর নগর ইউপি চেয়ারম্যান জনাব মিলন বখত,টেংরা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জনাব টিপু খান,মুন্সিবাজার ইউনিয়নের চেয়ারম্যান জনাব রাহেল হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ফৌজি,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য ছফু আহমেদ,উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল আহমেদ, ডাক্তার কাজল মালাকার এবং বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ এর নেতৃবৃন্দ প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে পৃথক পৃথক আলোচনায় উপস্থিত নেতৃবৃন্দ স্ব স্ব বক্তব্যে শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ে সরকারের দৃষ্টি আকর্ষণ মূলক বক্তব্য দেন এবং চা শ্রমিকদের দাবী আদায়ে সার্বিক সহযোগীতা ও সর্বক্ষন পাশে থাকার আশ্বাস প্রদান করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000