শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া’র জন্মদিন উপলক্ষ্যে মিলাদ ও দোয়া মাহফিলজ্বালানী তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সৈয়দপুরে জাপা’র বিক্ষোভ ও সমাবেশকুলাউড়া সরকারি কলেজ থেকে দুই বহিরাগত আটককুমিল্লার দেবীদ্বারে সাংবাদিক মামুনুর রশিদের বিরুদ্ধে ফেইসবুকে মিথ্যা অপপ্রচারের অভিযোগরাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃক্ষরোপন কর্মসূচি উদ্ভোদননীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনে আশুরা পালনমজুরী বৃদ্ধির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতিসিলেটের বিশ্বনাথে সূচনার সমন্বয় সভা অনুষ্টিতজামালপুরের বকশীগঞ্জে স্থলবন্দরে ভারতীয় ট্রাক চাপায় নারী শ্রমিক নিহতরাজনগরে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্ম বার্ষিকী পালিত

রাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধন

সঞ্জয় মালাকার , রাজনগর(মৌলভীবাজার)
  • প্রকাশের সময় : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ প্রকল্পের আওতায় ১ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত উপজেলা কৃষি অফিসারের কার্যালয় ও কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।



শনিবার (০২ জুলাই) দুপুরে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে নবনির্মিত দ্বিতলা বিশিষ্ট্য ভবনের উদ্বোধন করেন মৌলভীবাজার -৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ এমপি।

এ উপলক্ষে নবনির্মিত কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালের সভাপতিত্বে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান খাঁন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন বখ্ত। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বাবলু সূত্রধর, উপজেলা কৃষি অফিসার মো. রেজাউল করিম, উপজেলা কৃষক লীগের সভাপতি মাহমুদুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-সহকারী প্রকৌশলী মোঃ রাজীব আহমেদ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী খান, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক রামলাল রাজভর, মনসুরনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরজান আহমদ, উপজেলা যুব লীগের সভাপতি ময়নুল ইসলাম খাঁন, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ফৌজিসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, কৃষি অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারের কৃষিক্ষেত্রে গৃহীত উন্নয়ন কর্মকাণ্ডের ফলে আজ কৃষির প্রত্যেকটি খাতে ধনাত্মক পরিবর্তন হয়েছে। ফসল, মৎস্য ও প্রাণিসম্পদ প্রত্যেকটি খাতে উল্লেখযোগ্য সাফল্য অর্জিত হওয়ায় এখন এ দেশের কৃষক কেবল খাদ্য নিরাপত্তা নয় বরং পুষ্টি নিরাপত্তা বিধানের লক্ষ্যে দেশ ক্রমে এগোচ্ছে।

এসময় খরিপ-২/২০২১-২২ অর্থ বছরের রোপা আমন আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্ভোধন করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000