বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:২৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

যেসব খাবার খাওয়ার পর পানি পান না করা ভালো

সফিকুল ইসলাম রাজা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ২৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে

শরীর সতেজ এবং সুস্থ রাখার জন্য পানির কোন বিকল্প নেই। দিনে অন্তত ৩ থেকে ৪ লিটার পানি খাওয়া জরুরি। কিন্তু এর মানে এই না যে যখন ইচ্ছা হবে তখনই পানি খাবেন। বিশেষ করে এমন কিছু খাবার আছে যা খাওয়ার পর পানি খাওয়া উচিত না।

সে সব খাবার গুলো হলোঃ-

১) ছোলা খাওয়ার পরেই কখনও পানি খাওয়া ঠিক নয়। কারণ ছোলা হজম করার জন্য অনেকটা গ্যাস্ট্রাইটিস প্রয়োজন। ছোলা খাওয়ার পর পানি খেয়ে নিলে তা কমে যায়। এতে করে পরে পেটের সমস্যা হতে পারে।

২) ফল খেয়েও সঙ্গে সঙ্গে পানি খেতে নেই। ফলে এমনিতেই ৮০-৯০ শতাংশ পানি থাকে। সঙ্গে থাকে নানা ধরনের উপাদান,চিনি থেকে সাইট্রিক অ্যাসিড, সবই। তার উপরে সঙ্গে সঙ্গে পানি খেলে কাশি হতে পারে। ফল খাওয়ার পর অন্তত ৪০ থেকে ৪৫ মিনিট পানির বোতল দূরে রাখতে হবে।

৩) আইসক্রিম খাওয়ার সঙ্গে সঙ্গেও পানি খেলে ক্ষতি হয়। সাথে সাথে পানি খেলে অনেকের দাঁত শিরশির করে। সঙ্গে গলা ব্যথাও হতে পারে। অন্তত ১৫ মিনিট পরে পানি খান।

৪) চা-কফি পানের পরেও সঙ্গে সঙ্গে পানি খাওয়া উচিত নয়। এই দুই পানীয় সাধারণত হয় খুব গরম না হয় খুব ঠাণ্ডা অবস্থায় খাওয়া হয়। তখন পানি খাওয়া হলে হজমের প্রক্রিয়া একটু ধীর হয়ে যায়। তার পরেই সঙ্গে সঙ্গে যদি কেউ পানি খায়, তবে হজমের সমস্যা হওয়ার আশঙ্কা থাকে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000