বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:১২ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধারমৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা

যুক্তরাজ্য ১৬০ কোটি মার্কিন ডলারের সামরিক সহায়তা দিচ্ছে ইউক্রেনে

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : রবিবার, ৮ মে, ২০২২
  • ৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

যুক্তরাজ্য ইউক্রেনকে আরো সামরিক সহায়তা দেবে। চলমান যুদ্ধে রুশ বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে দেশটিকে অতিরিক্ত একশ ৬০ কোটি মার্কিন ডলারের সামরিক সহায়তা দিতে যাচ্ছে দেশটি। এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।



ব্রিটিশ সরকার এটিকে বলছে ইরাক ও আফগানিস্তান যুদ্ধের পর সর্বোচ্চ সামরিক সহায়তা। এক বিবৃতিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে হামলায় শুধু ইউক্রেনেই বিপর্যয় ঘটছে না- পুরো ইউরোপের শান্তি ও নিরাপত্তাকে হুমকিতে ফেলেছে।

নতুন এ সহায়তায় কী কী থাকছে তা স্পষ্ট করেননি তিনি।

গত সপ্তাহে ইউক্রেনের জন্য ৩৭৫ মিলিয়ন ডলারের নতুন একটি সামরিক সহায়তা প্যাকেজ ঘোষণার মধ্যেই এই খবর দিলেন বরিস জনসন। ওই প্যাকেজে ইলেকট্রনিক যুদ্ধ সরঞ্জাম এবং একটি কাউন্টার ব্যাটারি রাডার সিস্টেমও অন্তর্ভুক্ত রয়েছে।

ইউক্রেনে ভয়াবহ হামলার জেরে কিয়েভকে সামরিক ও মানবিক সহায়তা দিয়ে আসছে যুক্তরাজ্য। পাশাপাশি রাশিয়ার অর্থনীতিকে বিপর্যস্ত করে তুলতে একের পর এক নিষেধাজ্ঞা দিয়ে যাচ্ছে দেশটি। মস্কো নিষেধাজ্ঞা আর ইউক্রেনকে সামরিক সহায়তা নিয়ে হুঁশিয়ারি দিয়েছে । রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞার জেরে মস্কোয় নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত ডেবোরা ব্রনার্টকে তলব করে সতর্ক করে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়। মস্কো বলছে, যুক্তরাজ্যের নিষেধাজ্ঞার ফলে দ্বিপাক্ষিক সম্পর্ক তলানিতে নিয়ে যাবে।

এইদিকে ইউক্রেনে সামরিক সহায়তা পাঠানো নিয়ে ন্যাটোকে কঠোর সতর্কবার্তা দিয়েছেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। তিনি বলেছেন, ইউক্রেনের উদ্দেশে পাঠানো অস্ত্র বা সামরিক সরঞ্জামের চালানকে লক্ষ্যবস্তুতে পরিণত করবে মস্কো।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000