মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণঞ্চলের মানুষের স্বপ্নের পুরন লেবুখালীর পায়রা সেতুর মাধ্যমেচোরাই মোটর সাইকেল সহ চোর গ্রেফতার সৈয়দপুরেএম ইলিয়াছ আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে দোয়া মাহফিলবিশ্বনাথে এমএ খান সেতুর টুল আদায় সংক্রান্ত জটিলতা নিরসনে সভাতরুণ সমাজকর্মী লিমনের উচ্ছ শিক্ষায় যুক্তরাজ্য গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনাবিশ্বনাথে নানান আয়োজনে শেখ রাসেল দিবস ২০২১ পালনবিশ্বনাথের ছরকুম আলী দয়াল হত্যা- পুনঃ তদন্তে পিবিআইশেখ রাসেলের জন্ম দিবস পালিত বকশীগঞ্জ পৌরসভার উদ্যোগেনারী উন্নয়ন ফোরাম সৈয়দপুরের উদ্যোগে শেখ রাসেল দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণডাক্তার ও সেবা নেই – রোগী আছে, হাসপাতাল আছে

যুক্তরাজ্য প্রবাসীর উদ্যোগে বিশ্বনাথের প্রবীণ গাজিলদের নিয়ে ঐতিহ্যবাহী গজল মিটিং

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

সালামুন আলাইকুম মিন্না দরি আনজুমান..ওয়ালাইকুম ছালাম সাহেবান ওয়ালাইকুম ছালাম.. আলহামদুলিল্লাহি তামাম জ্যো মালিক ইয়াওমিল কিয়াম..আল্লাহ হামারা মা’বুদ হামারা উনকি মুট্রিমে ছারে দুনিয়া..করিম ও রহিম আল্লাহ জালিলুল জাব্বার এক বিন্দু পানি দিয়া পাতিয়াছেন জান..হামদে পাকে বারি তা’য়ালা লা শারিক তিনি একেলা..আমার মন হইলো দিওয়ানা আমার প্রাণ হইলো দিওয়ানা মনে লয় উড়িয়া যাইতাম সোনার মদিনা..ইবিতেদা হামদে খোদা নুতকে জবা জিসনে দিয়া..ইয়া সাহিবাল জামাল ওয়া ইয়া ছায়্যিদাল বাশার, মিন ওয়াজহিকাল মুনির লাক্বাদ নাওয়ারাল কামার..মদিনা এলেন যে দিন নবীজি মোর কামলিওয়ালা.. ওমন বর্ষি বাওরে কাজী বাড়ীর ডরো…ও দিল কান্দেরে দয়া নি করিবা আল্লায় মোরে..মরিল কান্দিস না আমার দায়’…ইত্যাদি হামদ না’ত পরিবেশন করে সুরের মুর্ছনায় মুখরিত করে মাতিয়ে গেলেন এক ঝাঁক প্রবীন ও নবীন গাজিলরা।

বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর রাতে সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের সৎপুর গ্রামে ইসলামি বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া’র সাবেক মেধাবী ছাত্র ও যুক্তরাজ্য প্রবাসী হাফিজ মো. আশরাফুর রহমান খাঁন’র উদ্যোগে তার নিজ বাড়ীতে (সৎপুরে) প্রবীন ও নবীন গাজিলদের নিয়ে অনুষ্টিত হলো ঐতিহ্যবাহী ইসলামী গজল মিটিং ও দোয়া মাহফিল।

ঐতিহ্যবাহী দ্বীনি দরসগাহ সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা ছাদিকুর রহমান অলংকারী’র সভাপতিত্বে মাদরাসার আরবী প্রভাষক মাওলানা আব্দুল বাসিত ও শিক্ষক মাওলানা ফয়জুল হক’র যৌথ পরিচালনায় অনুষ্টিত গজল মিটিংয়ের পূর্বে বাদ মাগরিব কোরআন শরীফের খতম করা হয়।

এসময় উপস্হিত ছিলেন সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলামা মুবাশ্বির আলী প্রতাবপুরী, প্রধান মুহাদ্দিস মাওলানা ছালেহ আহমদ বেতকুনী, সহকারি অধ্যাপক মাওলা রশিদ আহমদ চৌধুরী, সিনিয়র শিক্ষক মাওলানা আবুল ফয়েজ মো. আব্দুল্লাহ, কামাল বাজার মাদরাসার শিক্ষক মাওলানা হাবিবুর রহমান, বরতলা মাদরাসার শিক্ষক মাওলানা হাবিবুর রহমান, উত্তর বিশ্বনাথ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা কামরুল হুদা, লামাকাজী ইউনিয়ন আল ইসলাহ’র সহ সভাপতি মাওলানা মো. ছাদিকুর রহমান মাসুক, সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার শিক্ষক মাওলানা জামাল উদ্দিন।

পুরাতন ডায়েরী থেকে হামদ, না’ত ও ইসলামী সঙ্গীত পরিবেশন করে সুরের মুর্ছনায় উপস্হিত সঙ্গীত পিপাসুদের প্রাণবন্ত করে তুলেন ঐতিহ্যবাহী সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার আল হুসাইন শিল্পী গোস্টি, বুরাইয়া কামিল মাদরাসার আসহাবে বদর শিল্পী গোস্টির প্রবীন ও নবীন শিল্পীবৃন্দদের মধ্যে উল্লেখযোগ্য মুফতি মাওলানা আফজল খাঁন সিরাজী, ক্বারী আমির উদ্দিন, মাওলানা আবুল ফজল মো. ত্বোহা, মাওলানা ফারুক আহমদ, মাওলানা মুহি উদ্দিন মিছবাহ, কাজী রেজাউল করিম রেজা, হাফিজ আশরাফ উদ্দিন, মাওলানা ছালিক আহমদ, হাফিজ শাহিন আহমদ।
নবীনদের মধ্যে উল্লেখযোগ্য মো. আনোয়ার হোসেন গুলজার,
ইউসুফ খান, মারজান রুহি, ইমরান আহমদ, জাকির হোসাইন।
পরিশেষে সভাপতির দোয়ার মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000