শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
প্রবাসীদের নিরাপত্তা ও স্বার্থ সংরক্ষণে সরকারের পাশাপাশি সাংবাদিকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেনপবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালন বিশ্বনাথের লামাকাজী ইউনিয়নেভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে নীলফামারীর ২২টি গ্রাম, ৪০০হাজার পরিবার পানি বন্দিমির্জা ফখরুল বলেছেন, পূজামন্ডপে হামলাকে পুঁজি করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছেমাদকাসক্ত যুবককে জেল হাজতে প্রেরণ সৈয়দপুরের ওসি ও বাবা-মায়ের সহায়তায়তালামীযে ইসলামিয়ার পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে র‌্যালিদক্ষিণঞ্চলের মানুষের স্বপ্নের পুরন লেবুখালীর পায়রা সেতুর মাধ্যমেচোরাই মোটর সাইকেল সহ চোর গ্রেফতার সৈয়দপুরেএম ইলিয়াছ আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে দোয়া মাহফিলবিশ্বনাথে এমএ খান সেতুর টুল আদায় সংক্রান্ত জটিলতা নিরসনে সভা

যুক্তরাজ্য থেকে আসা যাত্রীরা কোয়ারেন্টিন মানছেন না

বিশেষ প্রতিনিধি:
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ মার্চ, ২০২১
  • ১৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

নতুন ধরনের করোনাভাইরাস (স্ট্রেইন) ছড়িয়ে পড়া ঠেকাতে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করে সরকার। এজন্য অনেকগুলো হোটেলের সাথে চুক্তি করা হয়।

দেশে এখন ফের বাড়ছে করোনার সংক্রমণ। করোনার নতুন স্ট্রেইন আক্রান্ত রোগীও শনাক্ত হয়েছে। তবে এমন অবস্থায়ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন মানছেন না যুক্তরাজ্যফেরত প্রবাসীরা। কোয়ারেন্টিন নিশ্চিতে প্রশাসনের নজরদারিতেও রয়েছে ঢিলেমি। ফলে নতুন স্ট্রেইনের করোনা ছড়িয়ে পড়ার ঝুঁকি দেখা দিয়েছে।

দেশের মধ্যে সবচেয়ে বেশি যুক্তরাজ্য প্রবাসী সিলেটে। সাম্প্রতিক সময়ে যুক্তরাজ্য থেকে দেশে আসা যাত্রীদের প্রায় ৯৫ শতাংশই সিলেটের। সিলেটেই যুক্তরাজ্যফেরতরা কোয়ারেন্টিনের নিয়ম সবচেয়ে বেশি ভঙ্গ করছেন। হোটেল নিজ খরচে থাকতে হয় বলে শুরু থেকেই একধরনের নারাজি দেখান প্রবাসীরা। পরে প্রশাসনের কঠোর অবস্থানে হোটেলে থাকতে হলেও কোয়ারেন্টিন মানছেন না তাদের বেশিরভাগই।

হোটেলে কোয়ারেন্টিনে থাকাবস্থায় তারা বাইরে ঘুরে বেড়াচ্ছেন, শপিং করছেন, রেস্টুরেন্টে খেতে যাচ্ছেন, সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন, এমনকি কোয়ারেন্টিনে থেকে নিজেরাও আয়োজন করে বিয়ে করে ফেলছেন।

সম্প্রতি নগরের একটি হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা অবস্থায় বিয়ে সেরে নিয়েছেন যুক্তরাজ্যফেরত এক প্রবাসী। কোয়ারেন্টিনে থাকা হোটেলের বলরুমেই বিয়ের আয়োজন করা হয়। বিয়ের অনুষ্ঠানে হোটেলের বাইরে থেকে অর্ধশতাধিক অতিথি অংশ নেন। সিলেট নগরের বাসিন্দা কনে বিয়ে পর ওই হোটেলেই স্বামীর সঙ্গে অবস্থান করছেন।

এরআগে সিলেট নগরের একটি হোটেল থেকে কোয়ারেন্টিনে থাকা যুক্তরাজ্যফেরত ৯ জন কাউকে কিছু না বলেই বাড়ি চলে যান। পরে প্রশাসনের তৎপরতায় তাদের হোটেলে ফিরিয়ে আনা হয়। কেবল এরকম দুটি ঘটনাই নয় বেশিরভাগ প্রবাসীই কোয়ারেন্টিনের নিয়ম না মেনে বাইরে ঘুরে বেড়াচ্ছেন। গোয়েন্দা সংস্থার তদন্তেও কোয়ারেন্টিনের এই বেহাল দশার চিত্র ওঠে এসেছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000