বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৯:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

যুক্তরাজ্যে প্রথম বাংলা‌দেশি বংশোদ্ভূত নারী কিউসি নিযুক্ত হ‌য়ে‌ছেন সি‌লে‌টের মেয়ে সুলতানা

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ১৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রথম বাংলা‌দেশি বংশোদ্ভূত নারী হি‌সে‌বে যুক্তরাজ্যের কিউসি নিযুক্ত হ‌য়ে‌ছেন ব্যারিস্টার সুলতানা তাপাদার। তার গ্রা‌মের বাড়ি সি‌লে‌টের বিয়ানীবাজার উপ‌জেলায়।



এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ব্রিটিশ রানির পরামর্শে লর্ড চ্যান্সেলর এমপি ডোমিনিক রাব এই নিয়োগ দেন।
২২ ডিসেম্বর নতুন নিয়োগ পাওয়া ১০১ জন কুইন্স কাউন্সেল (কিউসি)-এর তালিকা প্রকাশ করা হয়।

সুলতানা একজন অভিজ্ঞ মানবাধিকার বিশেষজ্ঞ এবং আন্তর্জাতিক আইনে বি‌শেষজ্ঞ আইনজীবী।

তি‌নি একজন ব‌্যা‌রিস্টার হি‌সে‌বে আইন পেশায় কাজ করার পাশাপা‌শি দীর্ঘদিন ধ‌রে নার‌ী অধিকার নি‌য়ে কাজ কর‌ছেন।

আপিল আদালতের ফৌজদারি বিভাগে দোষী সাব্যস্ত হওয়া ব্যক্তিদের সাজার বিরুদ্ধে আপিলের বিষয়ে সাধারণ ক্লায়েন্টদের উপদেশ দেওয়ার ক্ষেত্রে তার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। সুলতানা নিয়মিতভাবে কর্পোরেট ক্লায়েন্টদের, বিশেষ করে বৃহৎ মাল্টি-ন্যাশনাল কর্পোরেশনকে গোপনীয়তা ও ডেটা সুরক্ষার মতো বিষয়গুলোতে পরামর্শ দিয়ে থাকেন। এছাড়া তার হাই প্রোফাইল কাউন্টার টেররিজম এবং জাতীয় নিরাপত্তা সংক্রান্ত মামলায় কাজের অভিজ্ঞতা রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000