শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

যশোরের গোগা ইউনিয়ন নির্বাচনকে ঘিরে প্রতিরাতেই বোমা হামলা ও ভাংচুর,গুলিবিদ্ধ ২ জন

বেনাপোল প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ১০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে বিরাজ করছে ভয়াবহ আতংক। প্রার্থী ও ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারবে কিনা তা নিয়ে দেখা দিচ্ছে সংশয়।



প্রর্থীরা চাইছেন নিরাপেক্ষ ভোট এবং ভোটাররা বলছেন তাদের ভোট প্রয়োগের অধিকার নিয়ে দোটানায় রয়েছেন উভয়ই। শুক্রবার সকালে গোগা ইউনিয়ন নির্বাচনের পোস্টার লাগানোকে কেদ্র করে দুই চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ ও তবিবুর রহমানের সমর্থন এর মধ্য গুলি বিনিময় হয়েছে।এসময় সত্ত্র প্রার্থী তবিবুর রহমানের সমর্থক ফজর আলী(৩৫)ও আশরাফুল ইসলাম (৪০)গুলিবিদ্ধ হন।তাকে উদ্ধার কর শার্শা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শুক্রবার দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে। ফজর আলী শার্শা থানার গােগা ইউনিয়নের অগ্রভুলাট গ্রামর ময়নুদদীন এর ছেলে ও আশরাফুল একই গ্রামর আজিবার রহমানের ছেলে। শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম জানান,এলাকাবাসীর মাধ্যমে জানতে পারি গােগা ইউনিয়নে পােস্টার লাগানাে কে কেদ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্য গুলি বিনিময় হয়। গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে শার্শা উপজলা স্বাস্হ্য কমপ্লেক্সে পাঠানো হয়ছে।

শার্শা উপজলার ১১ টি ইউনিয়নের মধ্যে ভােট হচ্ছে ১০ টি ইউনিয়নে। মামলা জটিলতার কারণে একটি ইউনিয়নে ভােট হচ্ছেনা।
শার্শা, উলাশী, বাগআচড়া, কায়বা, গােগা, পুটখালি , লক্ষনপুর , ডিহি, নিজামপুর ও বাহাদুরপুর ইউনিয়নের মধ্য পুটখালি ও গাগা ইউনিয়নে নির্বাচন নিয়ে সবচেয়ে বেশী ঝুকিপূর্ণ। এ দুটি ইউনিয়ন রাত-দিন নৌকা ও সতন্ত প্রার্থীর কর্মী ও সমর্থকদর মধ্যে হামলা, পাল্টা হামলা , অফিস ভাংচুর ও অগ্নি সংযােগ সহ ঘটছে বােমা হামলার ঘটনা। পুটখালি ইউনিয়নে নৌকার প্রতীক নিয়ে প্রতিদ্বদিতা করছনে আ: গাফ্ফার ও আনারস প্রতীক নিয় নির্বাচন করছেন সত্ত্র প্রার্থী মাো: নাসির উদ্দিন। গােগা ইউনিয়নের নৌকার প্রার্থী আব্দুর রশিদ ও আনারস প্রতিকের সতন্ত প্রার্থী তবিবর রহমান তবি। এই ইউনিয়নেই হামলা, পাল্টা হামলা , অফিস ভাংচুর,অগি সংযােগ ও বােমা হামলার ঘটনা ঘটছে প্রায়ই।

বৃহস্পতিবার রাতেও পুটখালি ইউনিয়নে আনারস মার্কার অফিস ভাংচুর করা হয়।
নৌকার প্রার্থী আব্দুল গফ্ফার জানান, নির্বাচনী প্রচারনায় সতন্ত প্রার্থীর কমীর্রাই আমার কর্মীদের ওপর হামলা করছে। প্রচার প্রচারোনায় তারা আমাদের বাধা দিচ্ছে।

সতন্ত প্রাথী নাছির জানান, আব্দুল গফ্ফারের লোকজন আমার নেতা কর্মীদের নির্বাচণী প্রচার প্রচারনা করতে দিচ্ছেনা। আমি চাই একটি নিরাপেক্ষ নির্বাচন এবং ভােটাররা যাতে নির্ভয়ে ভােট দিতে পারে তার ব্যবস্থা করার জাের দাবি জানাচ্ছি। গত বৃহস্পতিবার রাতে বৃত্তি আচড়া ও বালুন্ডা গ্রামে আমার নির্বাচনী অফিসে বােমা হামলা হয়ছে। আমার কর্মীদের ওপরও হামলা হয়ছে।

পুটখালি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আলতাফ হােসেন জানান, পুটখালি ইউনিয়নের ভােট নিয়ে আতংক রয়েছে সাধারন মানুষ। ভােটাররা যাতে নির্ভয়ে তাদর ভােট দিতে পারে তার ব্যবস্থা করার জাের দাবি জানাচ্ছি প্রশাসনের কাছে। কেউ যেন ভােট কেদ্রে ব্যালেট পেপার ছিনতাই অথবা ভােট ডাকাতি করতে না পারে সেজন্য সবাইকে সচেতন থাকারও আহবান জানান তিনি।

শার্শা উপজলা নির্বাচণী কর্মকর্তা মেহদী হাসান জানান, শার্শা উপজলার মাট ১০ টি ইউনিয়নে ভােট হচ্ছে আগামী ২৮ নভম্বর। তবে ১০টির মধ্য পুটখালি ও গােগা ইউনিয়নের নির্বাচন অতি ঝুকিপূর্ন। পুটখালি ইউনিয়ন মােট ভােটার সংখ্যা-২২ হাজার ১৮৫। ও গাগা ইউনিয়নে মােট ভােটার সংখ্যা-২০ হাজার ৭৫০। আমরা ভােট নিরাপক্ষ ও শান্তিপূর্ণ করার জন্য সব ধরনর প্রচেষ্ঠা চালিয় যাচ্ছি।

বেনাপােল পাের্ট থানার ওসি মামুন খান জানান, পুটখালি ইউনিয়ন বাশী ক’দিন ধরে নির্বাচনকে ঘিরে উত্বেজনা চলছে। রাতে বােমা হামলা ও অফিস ভাংচুরের ঘটনা ঘটেছে। আমরা এখানে শান্তিপূর্ণ পরিবেশে নিরপেক্ষ ভােট গ্রহনের জন্য সব ধরনের প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000