মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে জাতীয় সমবায় দিবস পালিত

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে

“বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামকে রেখে সিলেটের বিশ্বনাথে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে।



এ উপলক্ষ্যে শনিবার ৬ নভেম্বর সকালে উপজেলা প্রশাসন ও সমবায় দপ্তরের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে পতাকা উত্তোলন শেষে এক বর্ণাঢ্য র্যালী বের হয়। র‌্যালীটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত সভাস্থলে এসে শেষ হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এসএম নুনু মিয়া। তিনি বলেন, সমবায়ের মাধ্যমে মানুষকে একত্রিকরণ করে সুসংগঠিত করে তুলতে হবে। আর সমবায়ই পারে মানুষকে উন্নয়নের দ্বারপ্রান্তে নিয়ে যেতে।
তিনি আরও বলেন, সমবায় সম্পর্কে জনগণকে সচেতন করতে এবং সমবায় আন্দোলনে আরো গতিশীলতা আনতে হবে। আমাদের প্রত্যেককে যার যার অবস্থান থেকে সমাজের উন্নয়নে কাজ করতে হবে। তবেই সোনারবাংলা গঠনে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশের সভাপতিত্বে ও সমবায় অফিসের কর্মচারী বোরহান উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আফিয়া বেগম, মাহতাবপুর মৎস্য আড়ৎদার ক্ষুদ্র বহুমুখি সমবায় সমিতির সাধারণ সম্পাদক সামসুল হক মোল্লা।

সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা কৃষ্ণা রাণী তালুকদার।
নিজ নিজ ব্যানার সহকারে র‌্যালীতে অংশ গ্রহন করে- সোনার বাংলা ক্ষুদ্র বহুমুখী সমবায় সমিতি, ভাই-ভাই ক্ষুদ্র বহুমুখী সমবায় সমিতি, গরীব দুঃখী ক্ষুদ্র বহুমুখী সমবায় সমিতি ও মাহতাবপুর মৎস্য আড়ৎদার ক্ষুদ্র বহুমুখী সমবায় সমিতি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000