বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম :
রাজনগরের জোড়া খুনের ৫আসামী গ্রেফতারবকশীগঞ্জে বিনামূল্যে সার ও মাসকালাই বীজ বিতরণরাজনগরের সোনাপুর উচ্চ বিদ্যালয়ে ম্যানজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন সাংবাদিক আব্দুল হাকিম রাজসৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে আল্ট্রা সনোগ্রাম মেশিন থাকলেও সেবা থেকে বঞ্চিত রোগীরাবিশ্বনাথ পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হতে সিভি জমা দিলেন ১০ আ’লীগ নেতাবিশ্বনাথ পৌর নির্বাচনে কাউন্সিলর প্রার্থী মো. দবির মিয়া সকলের দোয়া ও সমর্থন চেয়েছেনসিলেট-সুনামগঞ্জ মহা সরক দূর্ঘটনায় নিহত ১ আহত ২শান্তিগঞ্জে জামায়াতের পক্ষ থেকে নতুন ঘর প্রদানরাজনগরে জমি সংক্রান্ত বিরোধে দুই পক্ষের সংঘর্ষে ২ জন নিহত,আহত ৪চরগরবদি চরাঞ্চলে লাঠিয়াল বাহিনীর তান্ডব, ৫ একর জমির রোপা আমনের ক্ষেত বিনস্ট

মিয়ানমারে সাধারণ ধর্মঘট শুরু, বিক্ষোভকারীদের হত্যার হুমকি

অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময় : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

মিয়ানমারে সাধারণ ধর্মঘট শুরু হয়েছে। ধর্মঘট পালন করতে কারফিউ উপেক্ষা করে দেশব্যাপী হাজার হাজার মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ করেছেন।

সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভে নামলে প্রাণহানী ঘটবে বলে সামরিক জান্তা হুঁশিয়ারি দেওয়া সত্ত্বেও এই প্রতিবাদ-বিক্ষোভ হলো।

রবিবার মিয়ানমারের সামরিক বাহিনী এক বিবৃতিতে বলে, বিক্ষোভকারীরা এখন জনগণকে বিশেষ করে আবেগী কিশোর-কিশোরী ও তরুণদের সংঘাতে পথে এগিয়ে যেতে উসকানি দিচ্ছে।

রাষ্ট্রপরিচালিত টেলিভিশন চ্যানেলে এই বিবৃতি প্রকাশ করা হয়। এতে জনগণকে দাঙ্গা ও অরাজকতা সৃষ্টির বিরুদ্ধে সতর্ক করা হয়।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের সামরিক বাহিনী দেশটির রাজনৈতিক সরকারকে উচ্ছেদ করে ক্ষমতা দখল করে নেয়। এরপর থেকে সেখানে প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত রয়েছে।

তবে, এ পর্যন্ত নিরাপত্তা বাহিনীর তিনজন নিহত হয়েছেন। 
সুত্র: বাংলাদেশ প্রতিদিন

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000