শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
প্রবাসীদের নিরাপত্তা ও স্বার্থ সংরক্ষণে সরকারের পাশাপাশি সাংবাদিকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেনপবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালন বিশ্বনাথের লামাকাজী ইউনিয়নেভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে নীলফামারীর ২২টি গ্রাম, ৪০০হাজার পরিবার পানি বন্দিমির্জা ফখরুল বলেছেন, পূজামন্ডপে হামলাকে পুঁজি করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছেমাদকাসক্ত যুবককে জেল হাজতে প্রেরণ সৈয়দপুরের ওসি ও বাবা-মায়ের সহায়তায়তালামীযে ইসলামিয়ার পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে র‌্যালিদক্ষিণঞ্চলের মানুষের স্বপ্নের পুরন লেবুখালীর পায়রা সেতুর মাধ্যমেচোরাই মোটর সাইকেল সহ চোর গ্রেফতার সৈয়দপুরেএম ইলিয়াছ আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে দোয়া মাহফিলবিশ্বনাথে এমএ খান সেতুর টুল আদায় সংক্রান্ত জটিলতা নিরসনে সভা

মিয়ানমারে সাধারণ ধর্মঘট শুরু, বিক্ষোভকারীদের হত্যার হুমকি

অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময় : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে

মিয়ানমারে সাধারণ ধর্মঘট শুরু হয়েছে। ধর্মঘট পালন করতে কারফিউ উপেক্ষা করে দেশব্যাপী হাজার হাজার মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ করেছেন।

সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভে নামলে প্রাণহানী ঘটবে বলে সামরিক জান্তা হুঁশিয়ারি দেওয়া সত্ত্বেও এই প্রতিবাদ-বিক্ষোভ হলো।

রবিবার মিয়ানমারের সামরিক বাহিনী এক বিবৃতিতে বলে, বিক্ষোভকারীরা এখন জনগণকে বিশেষ করে আবেগী কিশোর-কিশোরী ও তরুণদের সংঘাতে পথে এগিয়ে যেতে উসকানি দিচ্ছে।

রাষ্ট্রপরিচালিত টেলিভিশন চ্যানেলে এই বিবৃতি প্রকাশ করা হয়। এতে জনগণকে দাঙ্গা ও অরাজকতা সৃষ্টির বিরুদ্ধে সতর্ক করা হয়।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের সামরিক বাহিনী দেশটির রাজনৈতিক সরকারকে উচ্ছেদ করে ক্ষমতা দখল করে নেয়। এরপর থেকে সেখানে প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত রয়েছে।

তবে, এ পর্যন্ত নিরাপত্তা বাহিনীর তিনজন নিহত হয়েছেন। 
সুত্র: বাংলাদেশ প্রতিদিন

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000