বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
বিশ্বনাথ উপজেলা আল ইসলাহ’র কমিটি: সভাপতি আখতার আলী সম্পাদক হাবিবজামালপুরের বকশীগঞ্জে দলিল লেখক সমিতির নির্বাচন অনুষ্ঠিতদেবীদ্বার পৌর আওয়ামী লীগ নেতা মরহুম হাজী শহীদুল্লাহ খাজার জানাজা ও দাফন সম্পন্নকুমিল্লার দেবীদ্বার উপজেলা মহিলা শ্রমিক লীগের কমিটি ৩বছরের জন্য অনুমোদনদুমকিতে এইচ.এস.সি ও বি.এম পরীক্ষার প্রস্তুতিমূলক সভাফের গাজিপুরের এক গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনাকিশোরগঞ্জে ভোটকেন্দ্রে বিজিবি সদস্য নিহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের পরিদর্শনসৈয়দপুরে স্ত্রী হত্যাচেষ্টা মামলায় আ’লীগ নেতা জেল হাজতেবালাগঞ্জের কাশিপুর খালের ভাঙ্গন পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন চেয়ারম্যানসিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতে

মহানবী (স.) এর পদাঙ্কের অনুসরণেই সমাজে সাম্য প্রতিষ্ঠা সম্ভব –রেদওয়ান আহমদ চৌধুরী

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি ও মাসিক পরওয়ানার সম্পাদক মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী বলেন, তৎকালীন আরবের বিভিন্ন গোত্রে দ্বন্দ্ব-সংঘাত লেগেই থাকত।



সামান্য অজুহাতে ভয়াবহ যুদ্ধের দামামা বাজত আর দীর্ঘকাল যাবত তা দাবানলের মতো জ্বলতে থাকত। রক্তপাত ও লুন্ঠন ছিল তাদের নিত্যদিনের পেশা। হযরত মুহাম্মদ (স.) এ সমস্ত অরাজকতার অবসান ঘটিয়ে শান্তিময় সমাজ প্রতিষ্ঠা করেন। তিনি প্রথমে “হিলফুল ফুজুল” এবং পরে “মদিনা সনদ” এর মাধ্যমে সমাজে শান্তি আনয়ন করেন।

এভাবেই তিনি পুরো বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করেন। যার জন্য বলতে হয় হযরত মুহাম্মদ (স.) সর্বযুগের, সর্বশ্রেষ্ঠ আদর্শ, মহামানব ও আখেরী নবী। কেয়ামত পর্যন্ত যারা তাঁর অনুসরণ করবে অবশ্যই তারা হেদায়েত পাবে। ইহকালে শান্তি ও পরকালে মুক্তি লাভ করবে। বর্তমান সময়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বহুল আলোচিত বিষয়। অথচ পৃথিবীর কোথাও এর বাস্তবায়ন নেই। মহানবী হযরত মোহাম্মদ (স.) এর পদাঙ্কের অনুসরণেই কেবল সমাজে সাম্য প্রতিষ্টা সম্ভব।

তিনি মঙ্গলবার ২ নভেম্বর বাদ যুহর হলিয়ারপাড়া ফাযিল মাদরাসার কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া জগন্নাথপুর পূর্ব উপজেলা শাখা কর্তৃক আয়োজিত “সামাজিক বৈষম্য দূরীকরণে বিশ্বনবী (সা.)- এর অবদান” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি জাকির আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সেজু কোরেশী ও সাংগঠনিক সম্পাদক জামান আহমদের যৌথ সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা তাজুল ইসলাম আলফাজ।
প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সুনামগঞ্জ জেলা সভাপতি ছাত্রনেতা আব্দুল গণি সোহাগ।

শাখা সহ-সভাপতি জুবায়ের আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগরের সভাপতি এস এম মনোয়ার হোসেন, সাবেক সভাপতি মাওলানা এনাম উদ্দিন, সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র তথ্য ও প্রযুক্তি সম্পাদক হাফিজ সমছু মিয়া সুজল, জগন্নাথপুর উপজেলা আল ইসলাহ’র সহ-সভাপতি মাওলানা মহি উদ্দিন এমরান, জগন্নাথপুর পৌর আল ইসলাহ’র সহ-সভাপতি মাওলানা মিজানুর রহমান, সুনামগঞ্জ জেলা তালামীযের সহ-সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, প্রচার সম্পাদক মুহাম্মদ শাহ আলম, জগন্নাথপুর (পশ্চিম) উপজেলা সভাপতি সাইদুল ইসলাম, জগন্নাথপুর পৌর সভাপতি ইমরান খান।

এসময় অন্যন্যোর মধ্যে উপস্থিত ছিলেন জগন্নাথপুর পূর্ব উপজেলা শাখার প্রচার সম্পাদক শাহেদ আবেদীন, সহ-প্রচার সম্পাদক সুয়েব আহমদ, অর্থ সম্পাদক হাবিবুর রহমান, সহ-অফিস সম্পাদক দুলাল আহমদ, সহ-প্রশিক্ষণ সম্পাদক সাইদুর রহমান, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক জুবায়ের আহমদ, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হানিফ মিয়া, আবদুল্লাহ আল মামুন, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আওলাদুল ইসলাম, সদস্য শামীম আহমদ, ফয়েজ আহমদ হাসনাত, জাহিদুল ইসলাম, আব্দুল মতিন, রিমন আহমদ, নাঈম আহমদ, সফর আলী, আমিনুর রহমান, সুলাইমান আহমদ, আবু ছালেদ, আব্দুল মনাফ, সাবেল আহমদ, ফয়সল আহমদ, আশিকুর রহমান, আফজাল আহমদ, মামুন হোসেন, শাহ জাহান, ফয়জুর রহমান, মাছুম আহমদ আহমদ মামুন প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000