শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

মজুরী বৃদ্ধির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতি

সঞ্জয় মালাকার
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

মৌলভীবাজার জেলার রাজনগরে বর্তমান বাজারের দ্রব্যমূল্যের সাথে সঙ্গতি রেখে মজুরি বৃদ্ধির দাবিতে ১২ টি চা বাগানের চা শ্রমিকরা ২ ঘণ্টা কর্মবিরতি পালন করছেন । মঙ্গলবার সকাল ৯ টা থেকে ১১টা পর্যন্ত কাজে যোগদান না করে বাগানগুলোর চা শ্রমিকরা কর্মবিরতি পালন করেন।



আগামী ৩ দিনের মধ্যে তাদের মজুরি বাড়ানোার বিষয়ে কোনো সিদ্ধান্ত না আসলে পরবর্তীতে অর্ধদিবস কর্মবিরতি পালন করার ঘোষণা দেন তারা।

মাথিউড়া চা বাগানের পাঞ্চায়েত সভাপতি সুগ্রিম গৌড় বলেন, চা বাগানগুলোর মালিক পক্ষ দ্বিপাক্ষিক চুক্তি বাস্তবায়ন না করে আমাদের সাথে টালবাহানা করছে।

আমাদের মজুরী ১২০ টাকা থেকে ৩০০ টাকায় উন্নীত করার দাবি অনেক দিনের। মালিকপক্ষ ইতিমধ্যে ১৪ টাকা বর্ধিত করার প্রস্তাব দিয়েছেন। আমরা এটা মানতেছি না।

১৩৪ টাকা দিয়ে কীভাবে একজন শ্রমিকের জীবন চলবে? এ অবস্থায় বর্তমান বাজারে দ্রব্যমূল্যের সঙ্গে সংগতি রেখে চা শ্রমিকের মজুরি ৩০০ টাকায় উন্নীত করার দাবিতে আজ মঙ্গলবার থেকে কর্মবিরতি পালন করছি। ৩ দিনের মধ্যে আমাদের দাবি না মানা হলে আমরা অর্ধদিবস কর্মবিরতি পালন করবো।

মাথিউড়া চা বাগানের পাঞ্চায়েত রাম লাল সাধু বলেন, আমাদের দাবি না মানা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

উত্তরভাগ চা বাগান পঞ্চায়েত সভাপতি দুলাল ব্যক্তি বলেন, মজুরী বৃদ্ধির দাবীতে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের বেঁধে দেয়া এক সপ্তাহের সময় সোমবার শেষ হচ্ছে। কিন্তু এখনো দাবী মানা হয়নি। তাই আজ থেকে আমাদের ঘোষিত কর্মবিরতি চলছে। দাবি না মানলে আমরা কর্মবিরতি চালিয়ে যাবো।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000