মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
শোক দিবস উপলক্ষ্যে বিশ্বনাথের লামাকাজী ইউপি আ’লীগের সভা ও দোয়া মাহফিলপটুয়াখালীতে মিথ্যা বানোয়াট ও ভুয়া সনদপত্র দিয়ে দীর্ঘ দিন চাকুরী ও অবসর ভাতা গ্রহণের অভিযোগ উঠেছদেওয়ান বাজার ইউনিয়ন জামায়াতের ঢেউটিন বিতরণশোক দিবস উপলক্ষ্যে বিশ্বনাথ পৌর কৃষক লীগের সভা ও দোয়া মাহফিলনন গিয়ার সাইকেল দিয়ে অদম্য সাহসী যুবকের ১০০তম সেঞ্চুরি রাইড সম্পন্নবকশীগঞ্জের চন্দ্রাবাজ আল নূর জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধনবিশ্বনাথে শিক্ষার্থীদের ‘আলতাফ-আফিয়া ট্রাস্ট’র বৃত্তি প্রদান করেন নুনু মিয়াসিলেট মিডিয়া কর্পোরেশন ও ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তজার্তিক অনলাইন গ্রুপ বন্যায় ক্ষতিগ্রস্তদের ঢেউটিন দিলোপটুয়াখালীর দুমকিতে কৃষককে ‘অপহরণের চেষ্টার সময়’ আটক-১বিশ্বনাথে পিএফজি’র ফলোআপ সভা অনুষ্টিত

বেকারত্ব দূরিকরণে বিশ্বনাথে পিএফজি’র সভা

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ১৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

আমাদের এই স্বাধীন দেশের কয়েকটা সমস্যার মধ্যে উল্লেখ্যযোগ্য একটা সমস্যা হলো বেকারত্ব। দেশের একাডেমিক শিক্ষার সর্বোচ্চ সনদ নিয়েও বছরের পর বছর পার করে দিচ্ছে শিক্ষার্থী, কিন্তু মিলছে না কোন চাকরি।



স্নাতকোত্তর পাশের পর তিন থেকে চার বছর আবার চাকরির জন্য আলাদাভাবে  নিতে হয় প্রস্তুতি। পাশাপাশি করতে হচ্ছে কোচিংও। সমস্যা এত প্রকট যে এশিয়া মহাদেশের মধ্যে আমাদের এদেশ দ্বিতীয় স্থানে। বেকারত্ব আমাদের জন্য যেন একটা অভিশাপে হয়ে গেছে। এ থেকে পরিত্রান পাওয়ার জন্য সিলেটের বিশ্বনাথ উপজেলায় ‘বেকারত্ব দূরিকরণ বিষয়ক কর্মশালা’ অনুষ্টিত হয়েছে।

রবিবার ১৯ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় উপজেলা বিআরডিবি কনফারেন্স হলরুমে বিশ্বনাথ সর্বদলীয় সম্প্রীতি পিএফজি’র উদ্যোগে ওই কর্মশালা অনুষ্টিত হয়।
প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল ইসলাম।

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পিএফজি বিশ্বনাথ উপজেলা অ্যাম্বাসেডর আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে
উপজেলা কো-অর্ডিনেটর ও বিশ্বনাথ প্রেস ক্লাবের সহ সভাপতি তজম্মুল আলী রাজু’র পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, উপজেলা বিএনপির আহবায়ক ও পিএফজি সদস্য জালাল উদ্দিন, বৃক্ষপ্রেমিক আব্দুল গফ্ফার উমরা মিয়া, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও পিএফজি সদস্য অধ্যাপক আফিয়া রশিদ, পৌর আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক আলতাব হোসেন, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব ও পিএফজি সদস্য জয়নাল আবেদীন, উপজেলা গণ ফোরামের আহবায়ক ও পিএফজি সদস্য তরিকুল ইসলাম, সাংবাদিক নবীন সোহেল, লার্ণিং পয়েন্টের প্রতিষ্ঠাতা প্রধান মো. মঈন উদ্দিন, চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক শফিক আহমদ-পিয়ার, বঙ্গবন্ধু জাতীয় পুরষ্কার প্রাপ্ত কৃষি উদ্যোক্তা বেলাল আহমদ ইমরান, জাবেদ আহমদ, পিএফজি’র আঞ্চলিক সমন্নয়কারী মোজাম্মেল হক।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও পিএফজি বিশ্বনাথ উপজেলা অ্যাম্বাসেডর আহমেদ নুর উদ্দিন, সদস্য হোসাহিন আহমদ শাহীন, বেগম স্বপ্না শাহীন, নাজমা বেগম, রাসনা বেগম, বদরুল ইসলাম মহসিন, সাংবাদিক ফারুক আহমদ, সংগঠক সিরাজউদ্দিন, আমির হোসেন, আক্তার হোসেন, সিব্বন মিয়া, উপজেলা গণ ফোরামের সদস্য সচিব নজরুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির মহিলা সদস্য মিস রুহেলা বেগম, সংগঠক শ্রী সুভাস দেব, উপজেলা জাতীয় পাটির সদস্য রুহেনা বেগম, আব্দুল মতিন, প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000