বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৮:২৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

বৃষ্টির পানিতে তলিয়ে গেছে সিলেটের দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শনিবার, ৫ জুন, ২০২১
  • ২৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ একটু বৃষ্টি হলেই বানের পানিতে তলিয়ে যায় সিলেটের দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা। বিশেষ করে পশ্চিম লাউয়াইয়ের রায়ের গ্রাম, কামুসোনা, উমরকবুল সহ বিভিন্ন এলাকা পানির নিচে চলে যায়। ফলে ব্যাপক ক্ষতির সম্মুখিন হন এলাকাবাসী।
কয়েক বছর থেকে দক্ষিণ সুরমায় বন্যার পানি নিরসনে উদ্যোগ গ্রহণ করা হলেও তা কার্যকর হয়নি। নির্বাচন এলে অনেক প্রার্থী নানা বুলি আউড়িয়ে গেলেও তাদের কোন উদ্যোগ এখনও চোখে পড়ার মত নয়। আর এই দক্ষিণ সুরমা উপজেলা হলো সিলেট-৩ আসনের একাংশ। বর্তমানে এই সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের প্রায় ২ ডজনের বেশি প্রার্থীরা অংশগ্রহণ করতে মরিয়া হয়ে উঠেছেন। তারা এলাকাবাসীকে নানা প্রতিশ্রুতি দিয়ে চললেও পানি নিষ্কাশনের ব্যাপারে তাদের কোন উক্তিও মাথা ব্যথা নেই।
স্থানীয়দের অভিযোগ, নির্বাচন এলেই বিভিন্ন প্রার্থী তাদের নানা প্রতিশ্রুতি দিলেও নির্বাচনের পর এলাকার পানি নিস্কাশনের ব্যাপারে গঠনমূলক কোন পদক্ষেপ নেন নি। তারা শুধুমাত্র নির্বাচনে জয়ী হওয়ার জন্য নানা প্রতিশ্রুতি দিয়ে থাকেন বলে দাবি এলাকাবাসীর। এলাকাবাসী স্থায়ী এ সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করেছেন। আর তা না হলে তারা যে কোন আন্দোলন সংগ্রামের কর্মসূচি নিতে পারেন বলে জানান।
স্থানীয় ইউপি মেম্বার শরীফ আহমদ জানান, এ ব্যাপারে সরকারীভাবে একটি টেন্ডার দেওয়া হয়েছে। তবে কাজ কবে থেকে শুরু হবে সে ব্যাপারে কিছু বলতে পারেন নি তিনি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000