বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৬:১৯ পূর্বাহ্ন

শিরোনাম :
সিলেটের বিশ্বনাথে ‘প্রতারণা ও মানহানি’র অভিযোগে আদালতে স্বেচ্ছাসেবক লীগ নেতার মামলানীলফামারীতে ট্রেনের সাথে ইজিবাইক সংঘর্ষে নিহত ৪ আহত ৬ইয়াবাসহ দুই যুবক পটুয়াখালী দুমকিতে গ্রেফতারতরুণ সংগঠক রাজিব আহমদের প্রবাস গমন উপলক্ষে ফাইটার্স ক্লাবের সংবর্ধনা প্রদানসিলেটের বিশ্বনাথে জনকল্যাণ ইয়্যাং সোসাইটির শীতবস্ত্র বিতরণবিশ্বনাথের লামাকাজীতে ২নং ওয়ার্ডে চেয়ারম্যান প্রার্থী আছকিরের উঠান বৈঠকবিশ্বনাথ উপজেলা চেয়ারম্যানের মায়ের সুস্থতা কামনায় মিলাদ ও দোয়ানীলফামারীর সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের এ্যাম্বুলেন্স দুইটিই রোগাক্রান্ত, চিকিৎসার উদ্যোগ নেইশাবির ঘটনায় পটুয়াখালীর দুমকিতে ছাত্রদলের প্রতিকী অনশনআন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক লেনদেনের ছয়টি অ্যাকাউন্ট বন্ধের অভিযোগ

বৃষ্টির পানিতে তলিয়ে গেছে সিলেটের দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শনিবার, ৫ জুন, ২০২১
  • ১৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ একটু বৃষ্টি হলেই বানের পানিতে তলিয়ে যায় সিলেটের দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা। বিশেষ করে পশ্চিম লাউয়াইয়ের রায়ের গ্রাম, কামুসোনা, উমরকবুল সহ বিভিন্ন এলাকা পানির নিচে চলে যায়। ফলে ব্যাপক ক্ষতির সম্মুখিন হন এলাকাবাসী।
কয়েক বছর থেকে দক্ষিণ সুরমায় বন্যার পানি নিরসনে উদ্যোগ গ্রহণ করা হলেও তা কার্যকর হয়নি। নির্বাচন এলে অনেক প্রার্থী নানা বুলি আউড়িয়ে গেলেও তাদের কোন উদ্যোগ এখনও চোখে পড়ার মত নয়। আর এই দক্ষিণ সুরমা উপজেলা হলো সিলেট-৩ আসনের একাংশ। বর্তমানে এই সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের প্রায় ২ ডজনের বেশি প্রার্থীরা অংশগ্রহণ করতে মরিয়া হয়ে উঠেছেন। তারা এলাকাবাসীকে নানা প্রতিশ্রুতি দিয়ে চললেও পানি নিষ্কাশনের ব্যাপারে তাদের কোন উক্তিও মাথা ব্যথা নেই।
স্থানীয়দের অভিযোগ, নির্বাচন এলেই বিভিন্ন প্রার্থী তাদের নানা প্রতিশ্রুতি দিলেও নির্বাচনের পর এলাকার পানি নিস্কাশনের ব্যাপারে গঠনমূলক কোন পদক্ষেপ নেন নি। তারা শুধুমাত্র নির্বাচনে জয়ী হওয়ার জন্য নানা প্রতিশ্রুতি দিয়ে থাকেন বলে দাবি এলাকাবাসীর। এলাকাবাসী স্থায়ী এ সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করেছেন। আর তা না হলে তারা যে কোন আন্দোলন সংগ্রামের কর্মসূচি নিতে পারেন বলে জানান।
স্থানীয় ইউপি মেম্বার শরীফ আহমদ জানান, এ ব্যাপারে সরকারীভাবে একটি টেন্ডার দেওয়া হয়েছে। তবে কাজ কবে থেকে শুরু হবে সে ব্যাপারে কিছু বলতে পারেন নি তিনি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000