বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম :
সেবা প্রদানের জন্য ‘ ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপের’ বিনামূল্যে অক্সিজেন সেবা চালুকরোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু বিশ্বনাথেপাওয়ার ব্যান্ড’ খাদ্য সামগ্রী বিতরণ করলো বিশ্বনাথেগাইবান্ধা জুড়ে কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে মানুষের চলাচল বেড়েছে৩৪টি আশ্রয় শিবিরের হাজার হাজার রোহিঙ্গা পাহাড় ধসের ঝুঁকিতেরেকর্ড সংখ্যক ১৭ জনের মৃত্যু সিলেটে করোনায় : আক্রান্ত ৭৩৬ জনলকডাউন অমান্য করায় পাঁচ দিনে ১১ মামলায় ১৭ হাজার টাকা জরিমানা সুন্দরগঞ্জেবিশ্বনাথের ইউএনও সুমন চন্দ্র বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ ব্যক্তির চিকিৎসা সহায়তা প্রদান করলেনমৌলভীবাজারের বড়লেখায় জরুরি বৈঠক করলো করোনা প্রতিরোধ কমিটিসিলেটের বিশ্বনাথে করোনা ভাইরাসে এক বৃদ্ধের মৃত্যু

বৃষ্টির পানিতে তলিয়ে গেছে সিলেটের দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ একটু বৃষ্টি হলেই বানের পানিতে তলিয়ে যায় সিলেটের দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা। বিশেষ করে পশ্চিম লাউয়াইয়ের রায়ের গ্রাম, কামুসোনা, উমরকবুল সহ বিভিন্ন এলাকা পানির নিচে চলে যায়। ফলে ব্যাপক ক্ষতির সম্মুখিন হন এলাকাবাসী।
কয়েক বছর থেকে দক্ষিণ সুরমায় বন্যার পানি নিরসনে উদ্যোগ গ্রহণ করা হলেও তা কার্যকর হয়নি। নির্বাচন এলে অনেক প্রার্থী নানা বুলি আউড়িয়ে গেলেও তাদের কোন উদ্যোগ এখনও চোখে পড়ার মত নয়। আর এই দক্ষিণ সুরমা উপজেলা হলো সিলেট-৩ আসনের একাংশ। বর্তমানে এই সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের প্রায় ২ ডজনের বেশি প্রার্থীরা অংশগ্রহণ করতে মরিয়া হয়ে উঠেছেন। তারা এলাকাবাসীকে নানা প্রতিশ্রুতি দিয়ে চললেও পানি নিষ্কাশনের ব্যাপারে তাদের কোন উক্তিও মাথা ব্যথা নেই।
স্থানীয়দের অভিযোগ, নির্বাচন এলেই বিভিন্ন প্রার্থী তাদের নানা প্রতিশ্রুতি দিলেও নির্বাচনের পর এলাকার পানি নিস্কাশনের ব্যাপারে গঠনমূলক কোন পদক্ষেপ নেন নি। তারা শুধুমাত্র নির্বাচনে জয়ী হওয়ার জন্য নানা প্রতিশ্রুতি দিয়ে থাকেন বলে দাবি এলাকাবাসীর। এলাকাবাসী স্থায়ী এ সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করেছেন। আর তা না হলে তারা যে কোন আন্দোলন সংগ্রামের কর্মসূচি নিতে পারেন বলে জানান।
স্থানীয় ইউপি মেম্বার শরীফ আহমদ জানান, এ ব্যাপারে সরকারীভাবে একটি টেন্ডার দেওয়া হয়েছে। তবে কাজ কবে থেকে শুরু হবে সে ব্যাপারে কিছু বলতে পারেন নি তিনি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000