শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
প্রবাসীদের নিরাপত্তা ও স্বার্থ সংরক্ষণে সরকারের পাশাপাশি সাংবাদিকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেনপবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালন বিশ্বনাথের লামাকাজী ইউনিয়নেভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে নীলফামারীর ২২টি গ্রাম, ৪০০হাজার পরিবার পানি বন্দিমির্জা ফখরুল বলেছেন, পূজামন্ডপে হামলাকে পুঁজি করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছেমাদকাসক্ত যুবককে জেল হাজতে প্রেরণ সৈয়দপুরের ওসি ও বাবা-মায়ের সহায়তায়তালামীযে ইসলামিয়ার পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে র‌্যালিদক্ষিণঞ্চলের মানুষের স্বপ্নের পুরন লেবুখালীর পায়রা সেতুর মাধ্যমেচোরাই মোটর সাইকেল সহ চোর গ্রেফতার সৈয়দপুরেএম ইলিয়াছ আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে দোয়া মাহফিলবিশ্বনাথে এমএ খান সেতুর টুল আদায় সংক্রান্ত জটিলতা নিরসনে সভা

বিশ্ব নদী দিবস উপলক্ষে বিশ্বনাথের মাকুন্দা নদীতে নৌ-যাত্রা

এস.পি.সেবু, বিশেষ প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বিশ্বনাথে নদী দিবস পালন করা হয়েছে। রবিবার দুপুরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ এর উদ্যোগে উপজেলার বাসিয়া নদী, খাজাঞ্চি- মাকুন্দা ও চরচন্ডি নদী সূকরক্ষার দাবীতে মাকুন্দা নদীতে নৌ-যাত্রার মাধ্যমে এ দিবস পালন করা হয়।
বাঁচাও বাসিয়া আন্দোলনের আহবায় ফজন খানের সভাপতিত্বে ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম’র পরিচালনায় নদীপাড়ে সংক্ষিপ্ত আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশ সরকার নদী রক্ষায় ব্যাপক কাজ করছে। খননের জন্য কোটি কোটি টাকা বরাদ্ধ দিচ্ছে। কিন্তু সেই টাকা খননের নামে হরিলোট করছে একদল দূর্নীতিবাজ। অন্যদিকে নদীগুলোকে দখল দূষনে বিলিন হয়ে যাচ্ছে ।
আমাদেরকে এসব দূর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। মানুষের জন্য নদী, নদী কখনও পানি পান করেনা। এই নদী রক্ষা করতে হবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য।
বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক কামাল আহমদ চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হারুনুজ্জামান চৌধুরী, পরিবেশ কর্মী ডাক্তার মুস্তফা শাহজাহান চৌধুরী, বাঁচাও হাওর আন্দোলনের আহবায়ক সাজিদুর রহমান সুহেল, সদস্য সচিব আকবর হোসেন সুহেল, বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের সদস্য সচিব শামছুল ইসলাম মুমিন, যুগ্ম আহ্বায়ক কবি এস.পি. সেবু , সাপ্তাহিক অামাদের সিলেটের সিনিয়র সংবাদ কর্মী শাহিন উদ্দিন, হাসান মোহাম্মদ মিরাশ আলী, এমদাদুল হক মিলন ও সাব্বির আহমদ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000